kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

এশিয়া কাপের দলে সাব্বির, সুযোগ হয়নি সৌম্যর

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২২ ১৭:৪৭ | পড়া যাবে ২ মিনিটে



এশিয়া কাপের দলে সাব্বির, সুযোগ হয়নি সৌম্যর

সাকিব আল হাসান ইস্যুতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাসায় রুদ্ধদ্বার বৈঠক শেষে এশিয়া কাপের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দীর্ঘদিন পর জাতীয় দলে সুযোগ পেয়েছেন সাব্বির রহমান। তবে আলোচনায় থাকা আরেক ক্রিকেটার সৌম্য সরকারের সুযোগ হয়নি।

একটা সময় জাতীয় দলের তিন ফরম্যাটেই খেলতেন সাব্বির রহমান।

বিজ্ঞাপন

সর্বশেষ ২০১৯ সালে তিনি জাতীয় দলের জার্সিতে মাঠে নেমেছিলেন। সর্বশেষ টি-টোয়েন্টিও খেলেছিলেন একই বছর। এরপর বাজে ফর্ম আর মাঠের বাইরে নানাবিধ বিতর্কে জড়িয়ে তিনি বাদ পড়েন। জাতীয় দলের সার্কিট থেকে এতটাই বাইরে চলে গিয়েছিলেন যে, ক্যারিয়ার পড়ে গিয়েছিল হুমকির মুখে। পরিস্থিতি এতটাই প্রতিকূল ছিল যে, সাব্বির একটা সময় বিভিন্ন জেলায় ‘খ্যাপ’ খেলে বেড়াতেন।

একসময় জাতীয় দলের হার্ডহিটার খ্যাত সাব্বিরের এই পতন নিয়ে সেই সময় দেশের অনেক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছিল। সেই সাব্বির অবশেষে ফিরে আসেন। গত বিপিএল এবং ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) তার ব্যাট থেকে কিছু ভালো ইনিংস দেখা যায়। অবশ্য ঢাকা প্রিমিয়ার লিগে ১৫ ম্যাচে ৫১৫ রান আহামরি কিছু নয়। তবে ১০২ এর ওপর স্ট্রাইক রেট তার সামনে জাতীয় টি-টোয়েন্টি দলের দরজা খুলে দিয়েছে। সাব্বির এই মুহূর্তে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে আছেন উইন্ডিজ সফরে।

১৭ জনের স্কোয়াড : সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদ উল্লাহ রিয়াদ, শেখ মাহেদি, সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মুস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী মিরাজ, এবাদত হোসেন, পারভেজ ইমন, নুরুল হাসান সোহান, তাসকিন আহমেদ।



সাতদিনের সেরা