kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

জিম্বাবুয়ে সিরিজে কোচও বদলে ফেলছে ভারত!

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২২ ২২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ে সিরিজে কোচও বদলে ফেলছে ভারত!

আসন্ন জিম্বাবুয়ে সফর উপলক্ষে লোকেশ রাহুলের কাঁধে অধিনায়কত্ব তুলে দিয়েছে ভারত। সেইসঙ্গে বদলে ফেলা হয়েছে দলের কোচ। ভিভিএস লক্ষ্মণ ফের ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে ফিরে আসছেন। আসন্ন জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য তার হাতে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হবেন লক্ষ্মণ। এমন খবর প্রকাশ্যে আসতেই দ্রাবিড়ের ভবিষ্যত নিয়ে জল্পনা শুরু হয়েছে।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট 'ক্রিকবাজ' জানিয়েছে, লক্ষ্মণের সঙ্গে যোগ দেবেন সাইরাজ বাহুতুলে এবং হৃষিকেশ কানিতকার। এই তিনজন কোচই এই বছরের জুন-জুলাইতে যুক্তরাজ্য সফরে ভারতীয় দলের সঙ্গে কাজ করেছিলেন। ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের প্রস্তুতি নিয়ে দ্রাবিড় ব্যস্ত থাকায় লক্ষ্মণ আয়ারল্যান্ডের বিপক্ষে ২টি টি-টোয়েন্টি এবং ইংল্যান্ডে ২টি প্রস্তুতি ম্যাচে হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বাধীন দলের কোচ ছিলেন।  

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টিতে দ্রাবিড়কে বিশ্রাম দেওয়া হয়েছিল এবং লক্ষ্মণ টি-টোয়েন্টি সিরিজের উদ্বোধনী ম্যাচে রোহিত শর্মার নেতৃত্বাধীন দলেরও কোচ ছিলেন। দ্বিতীয় ম্যাচ থেকেই দায়িত্ব নেন দ্রাবিড়। লক্ষ্মণ জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিরও (এনসিএ) প্রধান। মজার ব্যাপার হলো, লোকেশ রাহুল হবেন চতুর্থ অধিনায়ক, যার সঙ্গে লক্ষ্মণ কাজ করতে যাচ্ছেন। হার্দিক পাণ্ডিয়া আয়ারল্যান্ডের বিপক্ষে দু'টি টি-টোয়েন্টিতে এবং দীনেশ কার্তিক দু'টি প্রস্তুতি ম্যাচে অধিনায়ক ছিলেন।  

শিখর ধাওয়ানকেই জিম্বাবুয়ে সফরের অধিনায়ক হিসেবে বেছে নেওয়া হয়েছিল। তবে রাহুল গতকাল বৃহস্পতিবার ফিটনেস টেস্টে পাস করায় তাকেই অধিনায়ক করা হয়। আর সহ-অধিনায়ক করা হয় শিখর ধাওয়ানকে। চলতি মাসের ১৮, ২০ এবং ২২ তারিখ ভারত-জিম্বাবুয়ের মধ্যে তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে হারারে স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে। এই সিরিজের পরেই সংযুক্ত আরব আমিরাতে ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের আসর।



সাতদিনের সেরা