kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৬০০ উইকেট ব্র্যাভোর

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২২ ২১:৩২ | পড়া যাবে ১ মিনিটে



বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টিতে ৬০০ উইকেট ব্র্যাভোর

টি-টোয়েন্টি ক্রিকেটে ইতিহাস গড়ে ফেললেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার ডোয়াইন ব্র্যাভো। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে তিনি ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ৬০০ উইকেট নিয়েছেন। ইংল্যান্ডে দ্য হান্ড্রেড টুর্নামেন্টে নর্দার্ন সুপার চার্জার্সের হয়ে ওভাল ইনভিনসিবলসের বিপক্ষে তিনি এই ইতিহাস গড়েন।

ওভাল ইনভিনসিবলসের বিপক্ষে মাঠে নামার আগে টি-টোয়েন্টি ক্রিকেটে ব্র্যাভোর উইকেট ছিল ৫৯৮টি।

বিজ্ঞাপন

রাইলি রুশোকে আউট করে ৫৯৯তম উইকেট নেন ব্র্যাভো। তারপর স্যাম কারেনকে আউট করে ৬০০তম উইকেটের মাইলফলক ছুঁয়ে ফেলেন। ৫৪৫তম টি-টোয়েন্টি ম্যাচে বিশ্বের প্রথম ক্রিকেটার হিসাবে ৬০০ উইকেট নিলেন ব্র্যাভো।  এই ফরম্যাটে উইকেট শিকারে দ্বিতীয় স্থানে আছেন আফগান স্পিনার রশিদ খান। এখনও পর্যন্ত ৩৩৯টি ম্যাচে তার শিকার ৪৬৬ উইকেট।

২০০৬ সালের ১৬ ফেব্রুয়ারি অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় ব্র্যাভোর। এখনও পর্যন্ত ২৫টির বেশি দলের হয়ে এই ফরম্যাটে খেলেছেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৯১টি ২০ ওভারের ম্যাচে ব্র্যাভোর শিকার ৭৮টি উইকেট। বাকি ৫২২টি উইকেট নিয়েছেন ঘরোয়া টি-টোয়েন্টি ম্যাচ এবং বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে। আইপিএলেও সর্বোচ্চ উইকেট শিকারি ব্র্যাভো। ১৬১টি আইপিএল ম্যাচে ঝুলিতে পুরেছেন ১৮৩টি উইকেট।  



সাতদিনের সেরা