kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০২২ । ১২ আশ্বিন ১৪২৯ ।  ৩০ সফর ১৪৪৪

উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের লড়াইয়ে বেনজিমা, কোর্তুয়া ও ডি ব্রুইন

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২২ ১৯:২৩ | পড়া যাবে ২ মিনিটে



উয়েফার বর্ষসেরা খেলোয়াড়ের লড়াইয়ে বেনজিমা, কোর্তুয়া ও  ডি ব্রুইন

২০২১-২১ মৌসুমের বর্ষসেরা পুরুষ খেলোয়াড় বেছে নিতে তিনজনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে উয়েফা। সেখানে জায়গা করে নিয়েছেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড করিম বেনজিমা ও গোলকিপার থিবো কোর্তুয়া এবং ম্যানচেস্টার সিটির মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। গত মৌসুমে এই পুরস্কার জিতেছিলেন চেলসির মিডফিল্ডার জর্জিনহো।

শুক্রবার ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা জানিয়েছে, আগামী ২৫ আগস্ট তুরস্কের ইস্তানবুলে ঘোষণা করা হবে বর্ষসেরা পুরুষ খেলোয়াড়ের নাম।

বিজ্ঞাপন

সেদিন ২০২১-২২ মৌসুমের বর্ষসেরা নারী খেলোয়াড়, নারী দলের বর্ষসেরা কোচ ও পুরুষ দলের বর্ষসেরা কোচের নামও প্রকাশ করা হবে।

গত মৌসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন রিয়াল মাদ্রিদের দুই তারকা করিম বেনজিমা ও থিবো কোর্তুয়া। মৌসুমে ৪৪ গোল করে রিয়ালকে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতাতে বড় অবদান রাখেন বেনজিমা। চ্যাম্পিয়নস লিগে ১৫ গোল করে ছিলেন সবার উপরে। আর গোলবারের নিচে অতন্দ্র প্রহরী হিসেবে রিয়ালকে রক্ষা করেছেন থিবো কোর্তুয়া। সেরা তিনে আছেন সিটির বেলজিয়ান মিডফিল্ডার কেভিন ডি ব্রুইন। সিটিকে লিগ শিরোপা জেতাতে বড় অবদান রাখেন তিনি।

সেরা দশের বাকিরা হলেন যথাক্রমে রবার্ত লেভানদোস্কি (৫৪ পয়েন্ট), লুকা মদরিচ (৫২ পয়েন্ট), সাদিও মানে (৫১ পয়েন্ট), মোহাম্মদ সালাহ (৪৬ পয়েন্ট), কিলিয়ান এমবাপ্পে (২৫ পয়েন্ট), ভিনিসিয়ুস জুনিয়র (২১ পয়েন্ট), ভার্গিল ভ্যান ডিক (১৯ পয়েন্ট)।

উয়েফার বর্ষসেরা কোচের লড়াইয়ে আছেন রিয়াল মাদ্রিদের কার্লো আনচেলোত্তি, ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও লিভারপুলের ইয়ুর্গেন ক্লপ।  



সাতদিনের সেরা