kalerkantho

রবিবার । ২ অক্টোবর ২০২২ । ১৭ আশ্বিন ১৪২৯ ।  ৫ রবিউল আউয়াল ১৪৪৪

জিম্বাবুয়ে সফরে ভারতের অধিনায়ক রাহুল

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২২ ১৭:৩৬ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ে সফরে ভারতের অধিনায়ক রাহুল

আসন্ন জিম্বাবুয়ে সফরে ওয়ানডে সিরিজে ভারতকে নেতৃত্ব দিবেন ব্যাটার লোকেশ রাহুল। শিখর ধাওয়ানকে অধিনায়ক করে গত মাসে জিম্বাবুয়ের সফরের দল ঘোষণা করেছিলো ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ইনজুরির কারণে সেই দলে ছিলেন না রাহুল। তবে মেডিকেল বোর্ডের কাছ খেলার ছাড়পত্র পাওয়ায় ধাওয়ানকে সরিয়ে রাহুলকেই অধিনায়কত্বের দায়িত্ব দিলো বিসিসিআই।

বিজ্ঞাপন

গত মাসে ওয়েস্ট ইন্ডিজ সফরে তিন ম্যাচের সিরিজে অধিনায়কত্ব করেছিলেন ধাওয়ান। তার অধীনে ক্যারিবীয়দের হোয়াইটওয়াশ করে ভারত। এবার এক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, 'বোর্ডের মেডিকেল দল রাহুলকে খেলার অনুমতি দিয়েছে। এরপর রাহুলকে জিম্বাবুয়ে সফরের জন্য অধিনায়কের দায়িত্ব দেয় বিসিসিআইর নির্বাচক কমিটি। রাহুলের ডেপুটি হিসেবে খেলবেন ধাওয়ান। '

গত মে মাসে শেষ হওয়া আইপিএলের পর থেকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি রাহুল। প্রথমে কুঁচকির ইনজুরিতে পড়েন। এরপর করাতে হয় হার্নিয়ার অস্ত্রোপচার। আর ওয়েস্ট ইন্ডিজ সফরের আগ মুহূর্তে করোনায় আক্রান্ত হন রাহুল। আগামী ১৮ আগস্ট থেকে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত। পরের দুই ম্যাচ হবে যথাক্রমে- ২০ ও ২২ অগাস্ট। জিম্বাবুয়ে সফর শেষে ২৭ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপ। জিম্বাবুয়ে সফরে ভারতের সিনিয়র খেলোয়াড়েরা বিশ্রামে থাকবেন।



সাতদিনের সেরা