kalerkantho

বুধবার । ২৪ সেপ্টেম্বর ২০২২ । ১৩ আশ্বিন ১৪২৯ ।  ১ রবিউল আউয়াল ১৪৪৪

এক দিন এগিয়ে আনা হলো কাতার বিশ্বকাপ

অনলাইন ডেস্ক   

১২ আগস্ট, ২০২২ ১৬:০২ | পড়া যাবে ২ মিনিটে



এক দিন এগিয়ে আনা হলো কাতার বিশ্বকাপ

কাতার বিশ্বকাপের সূচিতে আনা হলো পরিবর্তন। পূর্বনির্ধারিত ২১ নভেম্বর শুরু হওয়ার কথা থাকলেও তা এক দিন এগিয়ে আনা হয়েছে। নতুন সূচিতে বিশ্বকাপ শুরু হবে ২০ নভেম্বর। আসর শুরুর দিনেই মাঠে নামবে স্বাগতিক কাতার, প্রতিপক্ষ ইকুয়েডর।

বিজ্ঞাপন

কয়কে দিন ধরেই আলোচনা চলছে, সূচিতে আনা হবে পরিবর্তন। অবশেষে সেটাই বাস্তবায়িত হলো। ছয়টি আঞ্চলিক কনফেডারেশনের প্রধান ও ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোকে গিয়ে গড়া কমিটিতে এই পরিবর্তন অনুমোদন পেয়েছে বলে বৃহস্পতিবার বিবৃতিতে জানায় ফিফা।

আগের সূচি অনুযায়ী বিশ্বকাপের প্রথম দিনে মাঠে গড়ানোর কথা ছিল চারটি ম্যাচ। দিনের তৃতীয় ম্যাচ হওয়ার কথা ছিল স্বাগতিক কাতার ও ইকুয়েডরের। এই ম্যাচের আগে হওয়ার কথা ছিল উদ্বোধনী অনুষ্ঠান। কিন্তু উদ্বোধনী অনুষ্ঠানের আগেই হয়ে যেত দুটি ম্যাচ। এতে কাতারের মানুষদের মধ্যে তৈরি হয় বিরূপ প্রতিক্রিয়া। এ কারণেই সূচিতে পরিবর্তন এনে ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। সে ক্ষেত্রে প্রথম দিনে হবে একটি ম্যাচ। মুখোমুখি হবে স্বাগতিক কাতার ও ইকুয়েডর। আল খোরের আল বাইত স্টেডিয়ামে স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে ম্যাচটি। এর আগে হবে উদ্বোধনী অনুষ্ঠান।

২১ নভেম্বরের সূচিতে প্রথম ম্যাচ নেদারল্যান্ডস ও সেনেগালের। যদিও ম্যাচটি পিছিয়ে গেছে ছয় ঘণ্টা। এ ছাড়া ইরান-ইংল্যান্ড এবং যুক্তরাষ্ট্র-ওয়েলস ম্যাচও রয়েছে এদিন। বাকি সব সূচি আগের মতোই রয়েছে। বিশ্বকাপ শেষ ১৮ ডিসেম্বর।



সাতদিনের সেরা