kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

বর্তমানে বেনজিমা বিশ্বের সেরা খেলোয়াড়: আনচেলোত্তি

অনলাইন ডেস্ক   

১১ আগস্ট, ২০২২ ১৭:১২ | পড়া যাবে ২ মিনিটে



বর্তমানে বেনজিমা বিশ্বের সেরা খেলোয়াড়: আনচেলোত্তি

নিজে গোল করছেন, সতীর্থকে দিয়ে গোল করাচ্ছেন। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়ে শিরোপা জেতাতে বড় অবদান রাখছেন। বলছি, করিম বেনজিমার কথা। গত মৌসুম যেখানে শেষ করেছিলেন নতুন মৌসুম ঠিক সেখান থেকেই শুরু করেছেন ফরাসি এই স্ট্রাইকার।

বিজ্ঞাপন

সুপার কাপের ফাইনালে বেনজিমার পারফরম্যান্সে মুগ্ধ কার্লো আনচেলোত্তি। বললেন, বেনজিমা বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড়।

বুধবার রাতে ফিনল্যান্ডের হেলসিংকি অলিম্পিক স্টেডিয়ামে ফ্রাঙ্কফুর্টকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। একটি করে গোল করেন ডেভিড আলাবা ও করিম বেনজিমা। এ নিয়ে পঞ্চমবারের মত উয়েফা সুপার কাপের শিরোপা জিতল রিয়াল মাদ্রিদ। এর আগে ২০০২, ২০১৪, ২০১৬ ও ২০১৭ সালে এই ট্রফি জিতে রিয়াল।

উয়েফা সুপার কাপের আগে গত মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগ জেতাতে বড় অবদান রাখেন বেনজিমা। গত মৌসুমে ৪৪ গোল করা বেনজিমা এ মৌসুমেও গোল দিয়ে শুরু করেছেন। সেই সঙ্গে ৩২৪ গোল নিয়ে রিয়াল মাদ্রিদের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা এখন করিম বেনজিমা।

গতরাতে ফ্রাঙ্কফুর্টের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে বেনজিমাকে নিয়ে কথা বলেন রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি। ইতালিয়ান এই কোচ বলেন,'বর্তমানে বিশ্বের সেরা খেলোয়াড় বেনজিমা। আমি আগেও অনেকবার এটা বলেছি এবং আমি মনে করি আপনারাও এটা জানেন। সে এখন আমাদের অধিনায়ক। টেকনিক্যাল দিক দিয়ে সে অনেক উন্নতি করেছে, শারীরিকভাবেও সে অনেক ভাল। '

গত মৌসুমের পারফরম্যান্সের কথা তুলে ধরতে গিয়ে আনচেলোত্তি বলেন,'চ্যাম্পিয়নস লিগ জেতা খুব গুরুত্বপূর্ণ। যদিও ফাইনালে গোল পায়নি কিন্তু সে ম্যানচেস্টার সিটি, চেলসি ও পিএসজির বিপক্ষে গোল করেছিল। অবশ্যই সে এখন বিশ্বের সেরা খেলোয়াড় এবং অন্য কারো দিকে তাকানোর কোনো দরকার নেই। '



সাতদিনের সেরা