kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

এবাদত-তাইজুলদের তোপে দিশেহারা জিম্বাবুয়ে

অনলাইন ডেস্ক   

১০ আগস্ট, ২০২২ ১৮:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



এবাদত-তাইজুলদের তোপে দিশেহারা জিম্বাবুয়ে

সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে জিম্বাবুয়েকে ২৫৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ। আগের দুই ম্যাচে ৩০৪ ও ২৯২ রান তাড়া করে জিতলেও আজ ২৫৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ভীষণ চাপে পড়েছে জিম্বাবুয়ে। হারারে স্পোর্টস ক্লাব মাঠে মাত্র ৪৯ রানেই স্বাগতিকরা হারিয়েছে ৬ উইকেট।

তাকুদওয়ানাশে কাইতানো (০) এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে প্রথম শিকারটা ধরেছিলেন পেসার হাসান মাহমুদ।

বিজ্ঞাপন

এরপর মারুমানিকে (১) বোল্ড করেন মেহেদী হাসান মিরাজ। ৭ রানেই দুই উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপর ওয়ানডে অভিষেকে নিজের দ্বিতীয় ওভারে টানা দুই বলে দুই উইকেট শিকার করেছেন এবাদত হোসেন।

জিম্বাবুয়ের ইনিংসের ষষ্ঠ ওভারে এবাদতের লাফিয়ে উঠা ডেলিভারি বুঝতে না পেরে পয়েন্টে ক্যাচ তুলে দেন ওয়েসলে মাদভেরে (১)। এর পরের বলেই সিরিজের সবচেয়ে ব্যাটার সিকান্দার রাজাকে বোল্ড করে দেন এবাদত।

এরপরের দুটি উইকেট তাইজুল ইসলামের। দলীয় ৩১ রানে ইন্নোসেন্ট কাইয়া (১০) ও ৪৯ রানে টনি মুনিয়োঙ্গাকে (১৩) ফেরান তিনি। প্রতিবেদন লেখার সময় জিম্বাবুয়ের স্কোর ১৬ ওভারে ৬ উইকেটে ৬০ রান। ক্লাভ মাদান্দে ১৩ ও লুক জোঙ্গে ৬ রানে ব্যাট করছেন।

এর আগে, টসে হেরে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৫৬ রান সংগ্রহ করে বাংলাদেশ। আফিফ হোসেন ৮১ বলে ৮৫ রানে অপরাজিত থাকেন। ওপেনার এনামুল হক বিজয় খেলেছেন ৭১ বলে ৭৬ রানের ইনিংস।



সাতদিনের সেরা