kalerkantho

সোমবার । ২৬ সেপ্টেম্বর ২০২২ । ১১ আশ্বিন ১৪২৯ ।  ২৯ সফর ১৪৪৪

জিম্বাবুয়ের লক্ষ্য ২৫৭, ধোলাই এড়াতে পারবে বাংলাদেশ?

অনলাইন ডেস্ক   

১০ আগস্ট, ২০২২ ১৬:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



জিম্বাবুয়ের লক্ষ্য ২৫৭, ধোলাই এড়াতে পারবে বাংলাদেশ?

প্রথম দুই ম্যাচে হেরে জিম্বাবুয়ের কাছে এরই মধ্যে ওয়ানডে সিরিজ খুইয়েছে বাংলাদেশ। হারারেতে আজকের তৃতীয় ও শেষ ওয়ানডেটি বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানোর লড়াই। মান বাঁচানোর মিশনে নেমে জিম্বাবুয়েকে ২৫৭ রানের টার্গেট দিয়েছে বাংলাদেশ।

টসে হেরে আগে ব্যাট করতে নেমে ৪১ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ।

বিজ্ঞাপন

অধিনায়ক তামিম ইকবাল ৩০ বলে ১৯ রান করে রান আউটের শিকার হন। এরপর রানের খাতা খুলতে পারেননি শান্ত ও মুশফিক। শান্ত পেয়েছেন ‘গোল্ডেন ডাক’, আর তিন বলে কোনো রান না করেই সাজঘরে ফিরেছেন মুশি। ৪৭ রানে তিন উইকেট হারিয়ে ধুঁকতে থাকে বাংলাদেশ।

পাঁচে নেমে ওপেনার এনামুল হক বিজয়ের সঙ্গে ৭৭ রানের জুটি গড়েন মাহমুদ উল্লাহ। ৭১ বলে ৭৬ রান করে বিজয় বিদায় নিলে ভাঙে সেই জুটি। এরপর পঞ্চম উইকেটে আফিফ-মাহমুদ উল্লাহ গড়েন ৪৯ রানের জুটি। দলীয় ১৭৩ রানে বিদায় নেন রিয়াদ। ৬৯ বলে মাত্র তিনটি চারের সাহায্যে ৩৯ রান করেন তিনি।

এক প্রান্তে উইকেট পড়তে থাকলেও অনড় থাকেন আফিফ। শেষ পর্যন্ত ৮১ বলে ৮৫ রানে অপরাজিত থাকেন আফিক। ৫০ ওভারে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৯ উইকেটে ২৫৬-তে। জিম্বাবুয়ের ব্র্যাড ইভান্স ও লুক জোঙ্গে দুটি উইকেট নেন।

ওয়ানডেতে জিম্বাবুয়ের কাছে সর্বশেষ ২০০১ সালে হোয়াইটওয়াশ হয়েছিল বাংলাদেশ। আজ হেরে গেলেই জিম্বাবুয়ের কাছে ২১ বছর পর হোয়াইটওয়াশের লজ্জা পাবে টাইগাররা।



সাতদিনের সেরা