kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

অধিনায়কত্ব নিতে চাননি লিটন

ক্রীড়া প্রতিবেদক   

১ আগস্ট, ২০২২ ২০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



অধিনায়কত্ব নিতে চাননি লিটন

টেস্ট দলে যেহেতু সাকিব আল হাসানের ডেপুটি, তাই নুরুল হাসান ছিটকে পড়ায় জিম্বাবুয়ের বিপক্ষে মঙ্গলবার শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশকে নেতৃত্ব দেওয়ার লড়াইয়ে এগিয়ে থাকার কথা লিটন কুমার দাসেরই। কিন্তু তিনি নন, অধিনায়ক করা হয়েছে মোসাদ্দেক হোসেনকে। তবে লিটন অধিনায়কত্ব নিতে না চাওয়াতেই মোসাদ্দেককে নেতৃত্ব দেওয়া হয়েছে বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস।

মোসাদ্দেককে অধিনায়ক করার আনুষ্ঠানিক ঘোষণার ঘণ্টা দুয়েক আগে জালাল নিজেও ঠিক নিশ্চিত ছিলেন না যে লিটনকে এই মুহূর্তে অধিনায়ক করা ঠিক হবে কিনা।

বিজ্ঞাপন

কারণ এই ব্যাটার জিম্বাবুয়েতে প্রথম দুই ম্যাচেই টি-টোয়েন্টির চাহিদানুযায়ী ব্যাটিং করেছেন। দ্বিতীয় ম্যাচে করেছেন ফিফটিও। তাঁর ব্যাটিং ছন্দ নেতৃত্বে প্রভাবিত হয় কিনা, এমন আশঙ্কা ছিল জালালের। তবে তিনি এও জানিয়ে রেখেছিলেন যে এটি তাঁর ব্যক্তিগত মত। মোসাদ্দেককে অধিনায়ক ঘোষণার পর জানা গেল, লিটন নিজেই ব্যাটিংয়ে মনোযোগী হতে চান বলে শেষ ম্যাচে নেতৃত্ব নিতে চাননি। জালাল জানাচ্ছিলেন সেটিই, ‘অধিনায়ক লিটনেরই হওয়ার কথা ছিল। ওকে প্রস্তাবও দেওয়া হয়েছিল। কিন্তু ও রাজী হয়নি। ভালো ব্যাটিং করতে থাকার এই সময়ে সে নেতৃত্বে আসতে চায়নি। ’ নুরুল হাসানের জায়গায় ওয়ানডে সিরিজ খেলতে ইতিমধ্যেই জিম্বাবুয়েতে থাকা মাহমুদ উল্লাহকে টি-টোয়েন্টি স্কোয়াডে অন্তর্ভূক্ত করার সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টই নিয়েছে বলেও জানিয়েছেন জালাল।   



সাতদিনের সেরা