kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

জার্সি খোলা উদযাপন

অনলাইন ডেস্ক   

১ আগস্ট, ২০২২ ১৪:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



জার্সি খোলা উদযাপন

তখন ম্যাচের অতিরিক্ত সময় চলছে। ১১০ মিনিটে জার্মানির জালে বল জড়িয়ে দিয়েছিলেন ইংল্যান্ডের ফুটবলার ক্লোয়ি কেলি। আর ১০টা মিনিট পার করে দিতে পারলেই প্রথমবার মেয়েদের ইউরো কাপ জিতবে ইংল্যান্ড। বসে থাকতে পারছিল না ওয়েম্বলি স্টেডিয়ামের ৮০ হাজার ইংলিশ সমর্থক।

বিজ্ঞাপন

উচ্ছ্বাস সামলাতে পারেননি কেলিও। বক্সের মধ্য থেকে তার ডান পায়ের টোকা দিয়ে মারা বলটা জার্মানির গোলে জড়িয়ে যেতেই ছুটতে শুরু করেন।

তার দুই হাত তখন কোমরে। সাদা জার্সি খানিকটা ওপরে উঠে গেছে। উন্মুক্ত হয়ে যাচ্ছে দেহাংশ। সেই অবস্থাতেই তিনি ছুটছেন মাঠজুড়ে। গ্যালারিতে যুবরাজের উপস্থিতিও তাকে থামাতে পারেনি। মুহূর্তের মধ্যে জার্সি হাতে। ঊর্ধ্বাঙ্গে শুধু অন্তর্বাস। জার্সি হাতে ঘোরাতে ঘোরাতে কেলি ছুটে যাচ্ছেন কোচ সারিনা উইগম্যানের দিকে। সতীর্থরা তখন তাকে ছোঁয়ার জন্য ছুটছেন। শুধু ইউরো কাপে নয়, ইংল্যান্ডের জার্সিতে এটিই প্রথম গোল কেলির। আর সেই গোলেই ৫৬ বছরের শিরোপা খরা কাটল ইংল্যান্ডের ফুটবলে।

১৯৬৬ সালে ববি মুর, ববি চার্লটনরা ইংল্যান্ডকে বিশ্বকাপ এনে দিয়েছিলেন। ইংল্যান্ডের ফুটবলে সাফল্যের সেই শুরু, সেটাই শেষ। পাঁচ যুগেরও বেশি সময় পরে বিশ্ব ফুটবলে ইংল্যান্ডকে বড় ট্রফি এনে দিলেন―বিশ্বাসই করতে পারছিলেন না কেলি। আবরণহীন কেলির এই উচ্ছ্বাস ফিরিয়ে নিয়ে গেল ২০ বছর আগে। ওয়েম্বলি থেকে মাত্র আট কিলেমিটার দূরে লর্ডসে ন্যাটওয়েস্ট ট্রফি জেতার পরে ব্যালকনিতে দাঁড়িয়ে এভাবেই জার্সি খুলে উল্লাস করেছিলেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি!



সাতদিনের সেরা