kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

বাংলাদেশের পর ভারতের কাছেও ধবলধোলাই উইন্ডিজ

অনলাইন ডেস্ক   

২৮ জুলাই, ২০২২ ১১:২৬ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের পর ভারতের কাছেও ধবলধোলাই উইন্ডিজ

ফের হোয়াইটওয়াশের শিকার হলো ওয়েস্ট ইন্ডিজ। কিছুদিন আগে বাংলাদেশের কাছে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হেরেছিল ক্যারিবীয়রা। এবার ভারতের কাছেও একই ব্যবধানে ওয়ানডে সিরিজ হারল তারা। বুধবার রাতে কুইন্স পার্ক ওভালে তৃতীয় ও শেষ ম্যাচে ১১৯ রানে জিতেছে ভারত।

বিজ্ঞাপন

 

টসে জিতে আগে ব্যাট করতে নেমে দুই দফা বৃষ্টির বাঁধায় পড়ে ভারত। শেষ পর্যন্ত ৩৬ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২৫ রান সংগ্রহ করে তারা। শিখর ধাওয়ান ও শুভমান গিল উদ্বোধনী জুটিতে ১১৩ রান তোলেন। ধাওয়ান ৫৮ রান করে আউট হন। এরপর গিল ও শ্রেয়াস আয়ার দলীয় সংগ্রহকে টেনে নেন ১৯৯ রান পর্যন্ত। শ্রেয়াস ফেরেন ৪৪ রান করে। গিল অবশ্য আউট হননি, দ্বিতীয় দফা বৃষ্টি আসার আগ পর্যন্ত ৯৮ রানে অপরাজিত থাকেন তিনি।

বৃষ্টি আইনে ক্যারিবীয়দের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ৩৫ ওভারে ২৫৭ রান। রান তাড়া করতে নেমে ভারতের বোলিং তোপে ২৬ ওভারে ১৩৭ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। অধিনায়ক নিকোলাস পুরান ও ব্রেন্ডন কিং দুজনই ৪২ রান করেন। ওপেনার শাই হোপের ব্যাট থেকে এসেছে ২২ রান। বল হাতে ভারতের যুজবেন্দ্র চাহাল ৪ ওভারে ১৭ রান দিয়ে ৪টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন মোহাম্মদ সিরাজ ও শার্দূল ঠাকুর।

ম্যাচ ও সিরিজসেরা হয়েছে শুভমান গিল।



সাতদিনের সেরা