kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

গলে আলো স্বল্পতা, লাভ হলো পাকিস্তানের

অনলাইন ডেস্ক   

২৭ জুলাই, ২০২২ ১৭:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



গলে আলো স্বল্পতা, লাভ হলো পাকিস্তানের

গলে পাকিস্তান ও শ্রীলঙ্কার মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্টের চতুর্থ দিনেও নির্ধারিত সময়ের আগে শেষ হয়েছে খেলা। গতকালের মতো আজও আলো স্বল্পতার কারণে খেলা বন্ধ করতে হয়েছে। এতে অবশ্য লাভ হয়েছে পাকিস্তানের।

এই টেস্টে জিততে হলে পাকিস্তানকে করতে হবে ৫০৮ রান।

বিজ্ঞাপন

টেস্ট ক্রিকেটের ইতিহাসে এতো বড় লক্ষ্য তাড়া করে জেতার রেকর্ড নেই। তাই পাকিস্তান হয়তো হাটবে ড্রয়ের পথেই। আজ আলোক স্বল্পতায় ২৬ ওভার কম খেলা হয়েছে। ফলে ড্রয়ের জন্য আরো সুবিধা পেল পাকিস্তান। শ্রীলঙ্কার দেওয়া ৫০৮ রানের লক্ষ্যে খেলতে নেমে এক উইকেটে ৮৯ রান তুলে পাকিস্তান। এরপরই থেমে যায় খেলা। ইমাম-উল-হক ৪৬ ও অধিনায়ক বাবর আজম ২৬ রানে ব্যাট করছেন।

পঞ্চম ও শেষ দিনে জয়ের জন্য পাকিস্তানের দরকার ৯ উইকেটে ৪১৯ রান। তবে জয়ের চিন্তা না করে ড্রয়ের চিন্তাই করবে বাবর আজমরা। আজকে ২৬ ওভার কম খেলা হওয়ায় ড্রয়ের সম্ভাবনাটা আরো প্রবল হয়েছে।

শ্রীলঙ্কার জিততে হলে শেষ দিনে তুলে নিতে হবে পাকিস্তানের বাকি ৯ উইকেট। আর ম্যাচটি ড্র হলে, ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে যাবে পাকিস্তান।

আজ ৫ উইকেটে ১৭৬ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে লঙ্কানরা। ৩০ রান নিয়ে নামা ধনঞ্জয়া ডি সিলভা হাঁকান সেঞ্চুরি। ১৭১ বলে ১০৯ রানের ইনিংস খেলে রান আউটের শিকার হন ধনঞ্জয়া। তার আউটের পরই ৮ উইকেটে ৩৬০ রানে ইনিংস ঘোষণা করে দেয় শ্রীলঙ্কা। অধিনায়ক দিমুথ করুণারত্নে করেন ৬১। এ ছাড়া রমেশ মেন্ডিস ৫৪ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। প্রথম ইনিংসে ১৪৭ রানের লিড পাওয়ায় পাকিস্তানের সামনে ৫০৮ রানের বিশাল লক্ষ্য ছুড়ে দেয় লঙ্কানরা।



সাতদিনের সেরা