kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

যেভাবে দুই শব্দে কোহলিকে ব্যাখ্যা করলেন শোয়েব

অনলাইন ডেস্ক   

২৬ জুলাই, ২০২২ ১০:১০ | পড়া যাবে ২ মিনিটে



যেভাবে দুই শব্দে কোহলিকে ব্যাখ্যা করলেন শোয়েব

আধুনিক ক্রিকেটের 'ব্যাটিং মায়েস্ত্রো'দের তালিকা বানাতে হলে কোহলির নাম রাখতেই হবে। শচীন টেন্ডুলকারের পর ভারতীয় ক্রিকেটের সবচেয়ে বড় ব্যাটিং নক্ষত্র তিনি। কিন্তু সেই কোহলিই আড়াই বছর ধরে ২২ গজে বিচরণ করছেন শুধু অতীতের ছায়া হয়ে। সেঞ্চুরি তো দূর অস্ত, কোহলির ব্যাটে হাফসেঞ্চুরিও আজ বিরল দৃশ্য।

বিজ্ঞাপন

স্বভাবতই কোহলিকে নিয়ে সর্বত্র আলোচনা তুঙ্গে। এর মাঝেই তাকে নিয়ে মুখ খুললেন শোয়েব আখতার।

পাকিস্তানের পেস কিংবদন্তি শোয়েব আখতারকে নিয়ে নির্মিত হতে যাচ্ছে বায়োপিক। রাওয়ালপিণ্ডি এক্সপ্রেসের জীবনী ফুটে উঠবে বড় পর্দায়। এই ঘোষণার পর পাকিস্তানের এই গতিতারকা টুইটারে আধাঘণ্টার প্রশ্নোত্তর পর্বের আয়োজন করেছিলেন। সেখানে এক ভক্ত শোয়েবকে বলেছিলেন এক শব্দে বিরাট কোহলিকে ব্যাখ্যা করতে। যার উত্তরে 'রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস' দুই শব্দে লেখেন, 'লেজেন্ড অলরেডি'! বাংলায় যার তরজমা করলে দাঁড়ায় 'ইতিমধ্যেই কিংবদন্তি'।  

এই মুহূর্তে 'কোহলির ব্যাটে কেন বড় রান নেই', 'কোথায় সমস্যা হচ্ছে'―এসবই যেন হয়ে গেছে আন্তর্জাতিক ইস্যু। কেউ বলছেন কোহলিকে বিশ্রাম দেওয়া হোক, আবার কেউ বলছেন বাদ দিতে। কিছুদিন আগে কোহলির সমর্থনে তার পাশে দাঁড়িয়ে ছিলেন শোয়েব আখতার।  অত্যন্ত ঠোঁটকাটা চরিত্রেরই এক ক্রিকেটার কোনো কথা বলতে দুইবার ভাবেন না। কোহলিকে নিয়ে বলতে গিয়েও তিনি বুঝিয়ে দিয়েছিলেন, সাবেক ভারত অধিনায়ককে তিনি কতটা পছন্দ করেন।

তিনি নিজের ইউটিউব চ্যানেলে বলেছিলেন, 'চারপাশে কোহলিকে নিয়ে প্রচুর সমালোচনা কানে আসছে। লোকজন আমাকে বলছে যে, কোহলি শেষ হয়ে গেছে। সে আর কিছু করতে পারবে না। আমি তাদের বলছি, বিগত ১০ বছরে কোহলিই গ্রেটেস্ট। বিগত এক-দুই বছর হতে পারে সে হয়তো ভালো খেলছে না...কিন্তু আমি বুঝতে পারি না, কোহলিকে বসানোর কথা লোকজন ভাবেই বা কী করে! আমি কপিল দেবকে সম্মান করি। তার মতামত তিনি দিয়েছেন। কিন্তু আমি পাকিস্তানি হয়ে কোহলিকে সমর্থন করি। '



সাতদিনের সেরা