kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

ছাঁটাইয়ের পর আবারও ইরানের কোচ হলেন স্কোচিচ

অনলাইন ডেস্ক   

১৭ জুলাই, ২০২২ ২২:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ছাঁটাইয়ের পর আবারও ইরানের কোচ হলেন স্কোচিচ

এক সপ্তাহ পার হতে না হতেই আবারও ইরানের প্রধান কোচের দায়িত্ব বুঝে পেলেন দ্রাগান স্কোচিচ। ইরানের ফুটবল ফেডারেশনের পরিচালনা পর্ষদ ও টেকনিক্যাল কমিটির এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইরানি দৈনিক তেহরান টাইমের এক প্রতিবেদনে বিষয়টি জানা গেছে। এর আগে গত সোমবার স্কোচিচকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছিল ইরান ফুটবল ফেডারেশন।

বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপের মাত্র চার মাস আগে স্কোচিচের বিদায়ের এমন সিদ্ধান্ত সমালোচনার জন্ম দেয়। সমর্থকরা ক্ষোভ প্রকাশ করে জানিয়েছিল, বিশ্বকাপের আগে কোচ পরিবর্তন করা মোটেও ঠিক হবে না। যার দরুন স্কোচিচকে তার পদে পুর্নবহাল করল দেশটির ফুটবল ফেডারেশন।

২০২০ সাল থেকে ইরানের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন তিনি। ৫৩ বছর বয়সী এই ক্রোয়েশিয়ান কোচের অধীনেই টানা তৃতীয়বারের মত বিশ্বকাপে জায়গা করে নিয়েছে ইরান, সবমিলিয়ে ষষ্ঠবার বিশ্বকাপ খেলবে দেশটি। এখন পর্যন্ত তার অধীনে ১৮ ম্যাচে ১৫ জয়, একটি ড্র এবং দুটি ম্যাচে হেরেছে। শেষ তিন ম্যাচে দুটিতে হারার কারণে তাকে বাদ দিতে চেয়েছিল।

কাতার বিশ্বকাপের ‘বি’ গ্রুপে আছে ইরান। বিশ্বকাপে তাদের প্রতিপক্ষ ইংল্যান্ড, ওয়লেস ও যুক্তরাষ্ট্র। ২১ নভেম্বর ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করবে তারা। এরপর মুখোমুখি হবে ওয়েলস ও যুক্তরাষ্ট্রের।



সাতদিনের সেরা