kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

নিউজিল্যান্ডের পুরুষ ও নারী ক্রিকেটারদের ম্যাচ ফি এখন সমান

অনলাইন ডেস্ক   

৫ জুলাই, ২০২২ ১১:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



নিউজিল্যান্ডের পুরুষ ও নারী ক্রিকেটারদের ম্যাচ ফি এখন সমান

ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে এখন থেকে ছেলেদের সমান ম্যাচ ফি পাবেন নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররা। দেশটির ক্রিকেট বোর্ড এনজেডসি ও খেলোয়াড়দের অ্যাসোসিয়েশনের মধ্যে এ নিয়ে পাঁচ বছরের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। ফলে এখন থেকে কেন উইলিয়ামসন-টম ল্যাথামদের সমান ম্যাচ ফি পাবে সোফি ডিভাইন-অ্যামি স্যাটারওয়েটরা।
 
এনজেডসি প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেন, ‘আমাদের খেলাধুলায় সবচেয়ে গুরুত্বপূর্ণ চুক্তি এটি।

বিজ্ঞাপন

এর মধ্য দিয়ে এনজেডসি, গুরুত্বপূর্ণ অ্যাসোসিয়েশন ও খেলোয়াড়দের আর আলাদা করা যাবে না। ক্রিকেটকে এগিয়ে নেওয়ার ভিতটা তৈরি হলো। ’

কিউই নারী ও পুরুষ ক্রিকেটাররা এখন থেকে প্রতি ওয়ানডেতে ৪ হাজার নিউজিল্যান্ড ডলার এবং টি-টোয়েন্টিতে ২৫০০ নিউজিল্যান্ড ডলার এবং টেস্টে ১০২৫০ নিউজিল্যান্ড ডলার করে পাবেন। ঘরোয়া ক্রিকেটে ফোর্ড ট্রফিতে ৮০০ এবং সুপার স্ম্যাশে থাকছে ৫৭৫ নিউজিল্যান্ড ডলার করে। এই চুক্তির ফলে সর্বোচ্চ পর্যায়ের নিউজিল্যান্ডের নারী ক্রিকেটাররা এক বছরে ১ লাখ ৬৩ হাজার ২শ ৪৬ নিউজিল্যান্ড ডলার আয় করতে পারবেন। যা আগে ছিল ৮৩ হাজার ৪শ ৩২ নিউজিল্যান্ড ডলার। এছাড়া ১৪ র‍্যাংকে থাকা ক্রিকেটারের বার্ষিক ম্যাচ ফি হবে ১ লাখ ৪২ হাজার ৩শ ৪৬ নিউজিল্যান্ড ডলার (আগে ছিল ৬২৮৩৩)।

ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ র‍্যাংকের খেলোয়াড় এখন থেকে বছরে ম্যাচ ফি পাবেন সর্বোচ্চ ১৯ হাজার ১শ ৪৬ নিউজিল্যান্ড ডলার। যা আগে ছিল ৩৪২৩। এছাড়া ষষ্ঠ র‍্যাংকের ক্রিকেটার ১৮৬৪৬ এবং ১২তম র‍্যাংকের ক্রিকেটার পাবেন ১৮১৪৬ ডলার।



সাতদিনের সেরা