kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

মেয়েদের সাফের দিনক্ষণ চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক   

৩ জুলাই, ২০২২ ২১:৩০ | পড়া যাবে ২ মিনিটে



মেয়েদের সাফের দিনক্ষণ চূড়ান্ত

ছবিঃ মীর ফরিদ

আগামী ১২ আগস্ট থেকে নেপালের পোখরায় শুরু হওয়ার কথা ছিল মেয়েদের সাফ চ্যাম্পিয়নশিপ । কিন্তু নেপাল ফুটবল অ্যাসোসিয়েশনে নতুন কমিটি দায়িত্ব নেওয়ায় কিছুদিন পিছিয়ে নেওয়া হয় টুর্নামেন্টটি। নতুন তারিখ অনুযায়ী আগামী ২৯ আগস্ট থেকে ১০ সেপ্টেম্বর নেপালে হবে দক্ষিণ এশিয়ার মেয়েদের সবচেয়ে বড় এই ফুটবল টুর্নামেন্ট।

গত ২৯ জুন ফিফার নিষেধাজ্ঞা থেকে মুক্তি পেয়েছে পাকিস্তান।

বিজ্ঞাপন

তাই দেশটি চাইলে মেয়েদের সাফে অংশ নিতে পারবে। এ ব্যাপারে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল সংবাদমাধ্যমকে বলেছেন, 'নারী সাফ চ্যাম্পিয়নশিপে পাকিস্তান খেলতে চাইছে। আমরা দু-এক দিনের মধ্যে ওদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব। আসলে সাসপেনশন ওঠার পর ওরা কতটুকু খেলার জন্য প্রস্তুত সেটা দেখতে হবে। '

পাকিস্তান অংশ নিলে এবার ছয় দল নিয়ে মাঠে গড়াবে সাফ। আগের পাঁচ আসরেই চ্যাম্পিয়ন হয়েছে ভারত। ২০১৬ সালে একবারই ফাইনাল খেলেছিল বাংলাদেশের মেয়েরা; কিন্তু ভারতের কাছে হেরে শিরোপা স্বপ্ন ভঙ্গ হয়েছিল সাবিনাদের।

এই টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে বাংলাদেশের মেয়েরা দুটি ফিফা ফ্রেন্ডলি ম্যাচ খেলেছে মালয়েশিয়ার বিপক্ষে। কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে বাংলাদেশ প্রথম ম্যাচে ৬-০ গোলে হারিয়েছিল মালয়েশিয়াকে। দ্বিতীয় ম্যাচ গোলশূন্য ড্র করে সিরিজ জয় নিশ্চিত করে বাংলাদেশ।



সাতদিনের সেরা