kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

ওতাবেকের জোড়ায় জয়ে ফিরল জামাল

ক্রীড়া প্রতিবেদক   

৩ জুলাই, ২০২২ ১৯:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ওতাবেকের জোড়ায় জয়ে ফিরল জামাল

দুই ম্যাচ পরে জয়ে ফিরল শেখ জামাল। আজ কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে চট্টগ্রাম আবাহনীকে ২-০ ব্যবধানে হারিয়েছে শেখ জামাল ধানমণ্ডি ক্লাব। জোড়া গোল করে ম্যাচে আলো ছড়িয়েছেন দলটির উজবেকিস্তানের ফুটবলার ভালিজনব ওতাবেক।

১৮ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে শেখ জামাল।

বিজ্ঞাপন

সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ অবস্থানে চট্টগ্রাম আবাহনী। লিগের প্রথম পর্বে ২-১ ব্যবধানে জিতেছিল শেখ জামাল।

নিজেদের সর্বশেষ দুই ম্যাচে হারের স্বাদ পাওয়া শেখ জামাল এ ম্যাচেও শুরুতেই বড় ধাক্কা খায়। চোট পেয়ে মাঠ ছাড়েন নাইজেরিয়ান ফরোয়ার্ড মুসা নাজারে। বদলি নামেন নুরুল আবসার। প্রথমার্ধে আক্রমণে এগিয়ে থাকা শেখ জামাল বেশ কয়েকটি সেট পিসও আদায় করে নেয় শুরুতে। অন্যদিকে চট্টগ্রাম আবাহনীর আক্রমণভাগ ছিল খোলসবন্দি। বিশেষ করে ‘গোলমেশিন’ পিটার থ্যাংকগডকে বেশ ভালোভাবেই আটকে রাখেন শেখ জামালের ডিফেন্ডাররা।

১৫ মিনিটে ওতাবেকেব থ্রু বল বক্সের বিপজ্জনক জায়গায় পেয়ে গিয়েছিলেন সলোমন কিং। তবে সরাসরি পোস্টে শট না নিয়ে বাঁ প্রান্তে ক্রস বাড়ান তিনি। কোনো সতীর্থ অবশ্য ছিল না জায়গামতো। দুই মিনিট পর ওতাবেকের ফ্রি কিক চিজোকেকে খুঁজে নিলেও ঠিকঠাক বলে মাথা ছোঁয়াতে পারেননি তিনি।  

২৮ মিনিটে ঠিকই এগিয়ে যায় শেখ জামাল। চিজোকের কাছ থেকে বল পেয়ে বাঁ প্রান্তে সলোমন কিংকে বাড়িয়ে ক্ষিপ্রগতিতে বক্সে ঢুকে পড়েন ওতাবেক। চট্টগ্রাম আবাহনীর গোলরক্ষক সাইফুল পোস্ট ছেড়ে বেরিয়ে এলেও বল নিয়ন্ত্রণে নিতে পারেননি। ঠাণ্ডা মাথায় বল জালে জড়ান ওতাবেক।  

৩৭ মিনিটে নিশ্চিত গোল হজম থেকে দলকে রক্ষা করেন রায়হান। ওমিদ পোপালজাইয়ের বাড়ানো বল থেকে শাখাওয়াত রনি হেড নেন। পোস্ট ছেড়ে আগেই বেরিয়ে গিয়েছিলেন শেখ জামাল গোলরক্ষক মোহাম্মদ নাঈম। তবে গোল লাইন থেকে বল ফিরিয়ে দেন ডিফেন্ডার রায়হান। প্রথমার্ধে যোগ করা সময়ের শেষ মুহূর্তে সলোমন কিংয়ের ফ্রি কিক থেকে ওতাবেকের শট পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধে ম্যাচে ফেরার চেষ্টা করে মারুফুল হকের দল। কিন্তু সেই সুযোগ দেয়নি জোসেফ আফুসির দল। ৭৮ মিনিটে ওতাবেকের গোলে জয় নিশ্চিত হয় শেখ জামালের। দ্বিতীয়ার্ধের যোগ করা এক মিনিটের মাথায় ব্যবধান কমানোর সুযোগ নষ্ট করেন চট্টগ্রাম আবাহনীর পিটার থাংকগড। পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন নাইজেরিয়ান এই ফরোয়ার্ড।



সাতদিনের সেরা