kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

বারিধারার জালে শেখ রাসেলের ৫ গোল

ক্রীড়া প্রতিবেদক   

৩ জুলাই, ২০২২ ১৮:৩৮ | পড়া যাবে ৩ মিনিটে



বারিধারার জালে শেখ রাসেলের ৫ গোল

ছবিঃ মীর ফরিদ

প্রিমিয়ার লিগের দ্বিতীয় পর্বে বদলে যাওয়া এক শেখ রাসেলের দেখা মিলছে। প্রতিটি ম্যাচেই গোছানো ফুটবল উপহার দিচ্ছে জুলফিকার মাহমুদের দল। আজ তো উত্তর বারিধারাকে গোল বন্যায় ভাসিয়েছে। বসুন্ধরা কিংস অ্যারেনায় বারিধারাকে ৫-৩ ব্যবধানে উড়িয়ে দিয়েছে শেখ রাসেল।

বিজ্ঞাপন

জোড়া গোল করেছেন আকিনাদে। একটি করে গোল মোহাম্মদ জুয়েল, নাসির ও মান্নাফ রাব্বির। বারিধারার হয়ে গোল তিনটি করেছেন সামিন ইয়াসির জুয়েল, মারুফ আহমেদ ও সাকিব।

দ্বিতীয় পর্বে এখন পর্যন্ত সাত ম্যাচ খেলে শেখ রাসেল জিতেছে তিনটিতে, ড্র ও হার দুটি করে। ১৮ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে অষ্টম অবস্থানেই আছে শেখ রাসেল ক্রীড়া চক্র। সমান ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে নবম স্থানে উত্তর বারিধারা। লিগের প্রথম পর্বে বারিধারার কাছে ৩-২ ব্যবধানে হেরেছিল শেখ রাসেল।

কিংস অ্যারেনায় ম্যাচজুড়ে আধিপত্য বিস্তার করে খেলেছে শেখ রাসেল। ১১ মিনিটে মোহাম্মদ জুয়েলের গোলে এগিয়ে যায় রাসেল। রহমত মিয়ার বাড়ানো পাস বারিধারার ফজিলভ নিয়ন্ত্রণে নিতে না পারায় বক্সের ভেতর বল পেয়ে যান জুয়েল। পোস্ট ছেড়ে বের হয়ে আসা গোলকিপার মামুন আলিফকে বোকা বানিয়ে গোলমুখ থেকে ডান পায়ের শটে লক্ষ্যভেদ করেন জুয়েল। চলতি লিগে এটি তার পঞ্চম গোল।

২৮ মিনিটে ব্যবধান বাড়ানোর সুযোগ নষ্ট হয় রাসেলের। প্রতি আক্রমণে ওঠে তারা। বক্সের ভেতর থেকে মোহাম্মদ জুয়েলের শট গোলকিপার ফিরিয়ে দিলে ফিরতি বলে মান্নাফ রাব্বির শটও আটকে দেন মামুন। ৩৭ মিনিটে স্পট কিক থেকে শেখ রাসেলের ব্যবধান দ্বিগুণ করেন নাসির উদ্দিন চৌধুরী। বক্সের মধ্যে জুয়েলের শট বাম্বার হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি।

দুই মিনিট বাদেই ব্যবধান ২-১ করে ফেলে উত্তর বারিধারা। সুজন বিশ্বাসের ক্রসে সামিন ইয়াসির জুয়েলের শট জাল খুঁজে নেয়। অবশ্য বিরতিতে যাওয়ার আগেই ব্যবধান ৩-১ করে ফেলে শেখ রাসেল। মানিক মোল্লার থ্রু পাস ধরে বক্সের কোনা থেকে দূরের পোস্টে লক্ষ্যভেদ করেন আকিনাদে।

দ্বিতীয়ার্ধেও চলে রাসেলের আধিপত্য। ৪৮ মিনিটে জোড়া গোল পূর‍ণ করেন আকিনাদে। ৫২ মিনিটে ব্যবধান ৫-১ করেন মান্নাফ রাব্বি। ৬২ মিনিটে গোলকিপার পরিবর্তন করে বারিধারা। মামুনকে তুলে নামানো হয় সাইফুল ইসলামকে। পরের মিনিটেই মারুফ আহমেদের গোলে ব্যবধান কমায় উত্তর বারিধারা। ৮২ মিনিটে বদলি নামা আসাদুল ইসলাম সাকিবের গোলে ব্যবধান কমায় বারিধারা। ম্যাচের বাকি সময়ে আর ব্যবধান বাড়াতে পারেনি শেখ রাসেল ক্রীড়া চক্র।



সাতদিনের সেরা