kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

দীর্ঘদিন পর দলে ফিরে বিজয়ের রেকর্ড

অনলাইন ডেস্ক   

৩ জুলাই, ২০২২ ১৪:০২ | পড়া যাবে ১ মিনিটে



দীর্ঘদিন পর দলে ফিরে বিজয়ের রেকর্ড

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে হানা দিয়েছিল বৃষ্টি। দুইবার ওভার কর্তনের পরও ম্যাচের প্রথম ইনিংসই শেষ করা সম্ভব হয়নি। তাই ম্যাচটি হয়েছে পরিত্যক্ত। তবে এই ম্যাচে ১৬ রানে করলেও বাংলাদেশের হয়ে একটি রেকর্ড গড়ে ফেলেছেন এনামুল হক বিজয়।

বিজ্ঞাপন

বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে লম্বা বিরতির পর টি-টোয়েন্টি দলে ফেরার রেকর্ডটা এখন বিজয়ের দখলে। শনিবারের আগে সর্বশেষ ২০১৫ সালের নভেম্বরে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন বিজয়। প্রায় সাড়ে ছয় বছর পর টি-টোয়েন্টি একাদশে ঢুকেছেন তিনি।  মাঝে বাংলাদেশ খেলে ফেলেছে ৭৯টি ম্যাচ। বাংলাদেশের আর কোনো ক্রিকেটারের দুই ম্যাচের মাঝে নেই এত বড় বিরতি।

বিজয়ের আগে রেকর্ডটি ছিল পেসার আবুল হাসান রাজুর দখলে। ২০১২ সালে অভিষেকের পর চারটি টি-টোয়েন্টি খেলে বাদ পড়েন রাজু। পরে ২০১৮ সালে সুযোগ পেয়েছিলেন এক ম্যাচে। মাঝের সময়টায় বাংলাদেশ খেলে ফেলেছিল ৫০টি টি-টোয়েন্টি ম্যাচ।

বাংলাদেশের হয়ে রেকর্ড গড়লেও বিশ্বরেকর্ড থেকে অনেক দূরে বিজয়। ওয়েস্ট ইন্ডিজের ডেভন থমাস দখল করে আছেন সেই রেকর্ডটি। ক্যারিবীয়দের পক্ষে থমাসের দুই ম্যাচের মধ্যে বিরতি ছিল ১০২টি টি-টোয়েন্টি।



সাতদিনের সেরা