kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

রেকর্ড ভেঙে দেওয়ায় বুমরাহকে লারার অভিনন্দন

অনলাইন ডেস্ক   

৩ জুলাই, ২০২২ ১২:০৩ | পড়া যাবে ২ মিনিটে



রেকর্ড ভেঙে দেওয়ায় বুমরাহকে লারার অভিনন্দন

এজবাস্টন টেস্টের দ্বিতীয় দিনে ভারতের টেলএন্ডার জসপ্রিত বুমবাহর ব্যাটে নতুন বিশ্বরেকর্ডের জন্ম হয়েছে। টেস্ট ক্রিকেটে এক ওভারে সবচেয়ে বেশি রান নেওয়ার বিশ্বরেকর্ড এখন বুমরাহর দখলে। ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডের এক ওভারে ৩৫ রান তুলেছেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক বুমরাহ। এতে ভেঙে গেল 'প্রিন্স অব ত্রিনিদাদ' খ্যাত ব্রায়ান লারার বিশ্বরেকর্ড।

বিজ্ঞাপন

এমন রেকর্ডের পর লারার অভিনন্দন পেয়েছে বুমরাহ।

এই স্টুয়ার্ট ব্রডকেই ১৫ বছর আগে যুবরাজ সিংয়ের হাতে ৬ বলে ৬ ছক্কা হজম করতে হয়েছিল। তবে সেটা টি-টোয়েন্টিতে। এবার টেস্টের ইতিহাসে সবচেয়ে খরুচে ওভার করে ফেললেন ব্রড। তার করা ৮৪তম ওভারে একটি ওয়াইড ও একটি নো বলসহ ওভারের ৮ বলে যথাক্রমে ৪, ৫, ৭, ৪, ৪, ৪, ৬ ও ১ রান আসে।

এত দিন টেস্ট ক্রিকেটে এক ওভারে সর্বোচ্চ রান সংগ্রহে যুগ্মভাবে শীর্ষে ছিলেন ক্যারিবিয়ান মহাতারকা ব্রায়ান চার্লস লারা, অস্ট্রেলিয়ার জর্জ বেইলি এবং দক্ষিণ আফ্রিকার কেশব মহারাজ। লারা ২০০৩ সালে দক্ষিণ আফ্রিকার রবিন পিটারসনের ওভারে ২৮ রান নিয়েছিলেন। ২০১৩ সালে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের ওভারে ২৮ রান নেন বেইলি। আর ২০২০ সালে প্রোটিয়া তারকা কেশব মহারাজ তখনকার ইংল্যান্ড অধিনায়ক জো রুটের ওভারে ২৮ রান নিয়েছিলেন।

বিশ্বরেকর্ড গড়ার পর বুমরাহকে অভিনন্দন জানিয়ে টুইট করেন লারা, ‘টেস্টে এক ওভারে সর্বাধিক রান গড়ার বিশ্বরেকর্ডের জন্য তরুণ জশপ্রিত বুমরাকে অনেক অভিনন্দন। ওকে অভিনন্দন জানাতে আপনারাও আমার সঙ্গে যোগ দিন। ’



সাতদিনের সেরা