kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

যুবরাজের পর বুমরাহ : ৬ ছক্কা খাওয়া ব্রড এবার দিলেন ৩৫!

অনলাইন ডেস্ক   

২ জুলাই, ২০২২ ১৬:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



যুবরাজের পর বুমরাহ : ৬ ছক্কা খাওয়া ব্রড এবার দিলেন ৩৫!

ব্রডের বলে ছক্কা হাঁকাচ্ছেন বুমরাহ। ছবি : এএফপি

১৫ বছর পর ফিরে এলো ছয় ছক্কা খাওয়ার স্মৃতি। আজ ছয় ছক্কা না খেলেও বেদম পিটুনি খেলেন ইংলিশ পেস তারকা স্টুয়ার্ট ব্রড। ভারতের ইনিংস তখন শেষের পথে। ৯ উইকেট পড়ে গেছে।

বিজ্ঞাপন

শেষ ব্যাটার হিসেবে উইকেটে এসেছেন অভিষিক্ত ভারতীয় টেস্ট অধিনায়ক জসপ্রিত বুমরাহ। বেদম পিটুনি দিয়ে ব্রডের এক ওভারে তিনি নিয়েছেন ৩৫ রান!

৮৪তম ওভারের প্রথম বলটি হুক করে চোখের পলকে সীমানা দড়ির ওপারে পাঠান বুমরাহ। দ্বিতীয় বলটি ছিল ওয়াইড। কিপার সেটা গ্লাভসবন্দি করতে না পারায় চলে যায় সীমানার বাইরে। দুই বলে আসে ৯ রান। পরের বলটিও বৈধ ছিল না। ব্রডের করা নো বল হাওয়ায় ভাসিয়ে সীমানাছাড়া করেন বুমরাহ। বলটি থেকে আসে ৭ রান। চতুর্থ বলটি (আসলে দ্বিতীয়) বৈধ ছিল। ফুলটস বলটি প্রায় ছক্কাই হয়ে গিয়েছিল। আম্পায়ার আলিম দার বাউন্ডারির সিগন্যাল দেন।

তৃতীয় বৈধ বলটি মাটি কামড়ে সীমানাছাড়া করে দলের রান ৪০০ পার করেন বুমরাহ। চতুর্থ বলটিও মিডউইকেট দিয়ে চার। পঞ্চম বলে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে চোখ-ধাঁধানো ছক্কা। মার খেয়ে খেয়ে ক্লান্ত ব্রড শেষ বলটিতে এক রানের বেশি দেননি। মোট ৩৫ রান আসে তার ওভারটি থেকে! এর আগে ২০০৭ বিশ্বকাপের ২১তম ম্যাচে ডারবানে স্টুয়ার্ট ব্রডের ৬ বলে ৬ ছক্কা মেরেছিলেন ভারতের সাবেক অলরাউন্ডার যুবরাজ সিং।



সাতদিনের সেরা