kalerkantho

সোমবার । ১৫ আগস্ট ২০২২ । ৩১ শ্রাবণ ১৪২৯ । ১৬ মহররম ১৪৪৪

ভারতের বিপক্ষে ১০০ উইকেট নিয়ে অ্যান্ডারসনের রেকর্ড

অনলাইন ডেস্ক   

১ জুলাই, ২০২২ ২১:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের বিপক্ষে ১০০ উইকেট নিয়ে অ্যান্ডারসনের রেকর্ড

ছবি : এএফপি

এজবাস্টন টেস্টের প্রথম দিনেই বেকায়দায় পড়ে গেছে আগে ব্যাটিংয়ে নামা ভারত। ৯৮ রানে হারিয়েছে ৫ উইকেট। ভারতের ব্যাটিং লাইনআপে ধ্বংসের সূচনা করেছিলেন পেস মহাতারকা জেমস অ্যান্ডারসন। ভারত-ইংল্যান্ডের ম্যাচ মানেই বিরাট কোহলি বনাম জেমস অ্যান্ডারসনের লড়াই।

বিজ্ঞাপন

তবে আজ কোহলির উইকেট নেন নবীন টেস্ট ক্রিকেটার ম্যাথু পটস।

অ্যান্ডারসনের বয়স ৪০ ছুঁই ছুঁই। সম্ভবত শেষবারের মতো ভারতের মুখোমুখি হচ্ছেন অ্যান্ডারসন। তবে এই বয়সে এসেও যে তার ধার এতটুকু কমেনি, সেটা তিনি আবারও প্রমাণ করলেন। এজবাস্টনে টসে জিতে প্রথমে ভারতকে ব্যাট করার আহ্বান জানান বেন স্টোকস। মেঘলা আকাশে নতুন লাল বলে স্বাভাবিকভাবেই তার সেরা অস্ত্র হলেন অ্যান্ডারসন। ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ টেস্ট উইকেটশিকারী কিন্তু হতাশ করেননি। লাঞ্চের আগে তুলে নেন ভারতের দুই উইকেট।

অ্যান্ডারসনের বলে একেবারে টিপিক্যাল ভঙ্গিমায় শুভমন গিল ও চেতেশ্বর পূজারা আউট হন। দুইজনেই স্লিপে ক্যাচ দিয়ে বসেন। গিলের উইকেটটা নিয়েই টেস্ট ক্রিকেটের ইতিহাসে এক অনন্য রেকর্ড গড়ে ফেলেন জিমি। তিনি প্রথম বোলার যিনি ঘরের মাঠে নির্দিষ্ট কোনো প্রতিপক্ষের বিপক্ষে ১০০ টেস্ট উইকেট নিলেন। ভারতের বিপক্ষে ইংল্যান্ডের মাটিতে এই রিপোর্ট লেখা পর্যন্ত অ্যান্ডারসনের সংগ্রহ মোট ১০২ উইকেট।



সাতদিনের সেরা