kalerkantho

বুধবার । ১৭ আগস্ট ২০২২ । ২ ভাদ্র ১৪২৯ । ১৮ মহররম ১৪৪৪

ইংল্যান্ড দলে বিপিএলে খেলা 'কলেজ প্রভাষক'

অনলাইন ডেস্ক   

১ জুলাই, ২০২২ ২১:০৫ | পড়া যাবে ২ মিনিটে



ইংল্যান্ড দলে বিপিএলে খেলা 'কলেজ প্রভাষক'

এজবাস্টন টেস্ট শুরুর দিনেই ভারতের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি দল ঘোষণা করে দিয়েছে ইংল্যান্ড। একই দিনে দুই ফরম্যাটের জন্য ভারত ঘোষণা করেছে ৩টি দল। ইংল্যান্ডের দলটিতে আছেন ল্যাঙ্কাশায়ারের একাডেমি কোচ তথা মায়ারস্কো কলেজের ক্রিকেট প্রভাষক রিচার্ড গ্লিসন।

ল্যাঙ্কাশায়ার পেসার ৩৪ বছর বয়সে ইংল্যান্ড জাতীয় দলেই ডাক পেলেন।

বিজ্ঞাপন

অবশ্য গ্লিসনের ক্যারিয়ারটাই শুরু হয়েছে দেরি করে। নর্দাম্পটনশায়ারের হয়ে প্রথম শ্রেণিতে অভিষেক হয় ২৭ বছর বয়সে। এরপর তিনি যোগ দেন ল্যাঙ্কাশায়ারে।  ২০১৬ সালে রংপুর রাইডার্সের হয়ে তিনি বাংলাদেশ প্রিমিয়ার লিগেও (বিপিএল) খেলেছিলেন। এখন একসঙ্গে ক্রিকেট খেলেন, কোচিং করান এবং কলেজে শিক্ষার্থীদের পড়ান।

গ্লিসনের দলে ডাক পাওয়ার পর সংবাদটি টুইটারে শেয়ার করে মায়ারস্কো কলেজের পক্ষ থেকে লেখা হয়েছে, 'যখন তোমাদের শিক্ষক ইংল্যান্ড দলে ডাক পেয়ে যান! এ খবর শুনে আমরা আকাশে উড়ছি, রিচার্ড গ্লিসন!' উল্লেখ্য, এউইন মরগান অবসর নেওয়ার পর এটিই প্রথম সিরিজ হতে যাচ্ছে ইংল্যান্ডের, যেটি তারা খেলবে নতুন অধিনায়ক জস বাটলারের অধীনে। ওয়ানডে দলে আছেন টেস্ট অধিনায়ক বেন স্টোকস, জনি বেয়ারস্টো, জো রুট।  

ওয়ানডে দল : জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, ব্রাইডন কার্স, স্যাম কারান, লিয়াম লিভিংস্টোন, ক্রেগ ওভারটন, ম্যাথু পারকিনসন, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি।

টি-টোয়েন্টি দল : জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, হ্যারি ব্রুক, স্যাম কারান, রিচার্ড গ্লিসন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড ম্যালান, টাইমাল মিলস, ম্যাথু পারকিনসন, জেসন রয়, ফিল সল্ট, রিস টপলি, ডেভিড উইলি।



সাতদিনের সেরা