kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

ভারতের টেস্ট অধিনায়ক হলেন বুমরাহ

অনলাইন ডেস্ক   

৩০ জুন, ২০২২ ১৯:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



ভারতের টেস্ট অধিনায়ক হলেন বুমরাহ

বিরাট কোহলি অবসর নেওয়ার পর বেশ কয়েকজনকে দেখা গেল বেশ কয়েকজনকে। স্থায়ী অধিনায়ক রোহিত শর্মার পাশাপাশি নেতৃত্ব দিয়েছেন ঋষভ পন্থ এবং হার্দিক পান্ডিয়া। এবার ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন এজবাস্টন টেস্টে ভারতকে নেতৃত্ব দেবেন পেস তারকা জসপ্রিত বুমরাহ। করোনার কারণে ম্যাচটিতে খেলতে পারবেন না রোহিত শর্মা।

বিজ্ঞাপন

তাই তার বিকল্প হিসেবে বুমরাহর নাম ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

এই টেস্টে বুমরাহর ডেপুটি হিসেবে দায়িত্ব পালন করবেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে অধিনায়কত্ব করা ঋষভ পন্থ। ভারতের ৩৬তম টেস্ট অধিনায়ক বুমরাহ এবারই প্রথম জাতীয় দলকে নেতৃত্ব দেবেন। এর আগে তিনি প্রথম শ্রেণির ম্যাচেও দেশকে নেতৃত্ব দেননি। বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের পর এই প্রথম কোনো পেসার ভারতকে নেতৃত্ব দিতে যাচ্ছেন। ভারতের নির্বাচক প্রধান চেতন শর্মা ইতিমধ্যেই জানিয়েছেন, বুমরাহকে ভবিষ্যতের নেতা হিসাবে তৈরি করার কাজ চলছে।

পেসারদের জাতীয় দলের নেতৃত্বে খুব একটা দেখা যায় না। বর্তমান সময়ে একমাত্র অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব দিচ্ছেন পেস তারকা প্যাট কামিন্স। অনেক আগে পাকিস্তানকে নেতৃত্ব দিয়েছেন ইমরান খানের মতো কিংবদন্তি। পরে ওয়াসিম আকরাম এবং ওয়াকার ইউনিসরাও নেতৃত্ব দিয়েছেন। গত বছরের শুরুর দিকে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে নেতৃত্ব দিয়েছিলেন বুমরাহ। সেই সময় তিনি জানিয়েছিলেন, ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার সুযোগ পেলে তিনি রাজি।



সাতদিনের সেরা