kalerkantho

মঙ্গলবার। ৯ আগস্ট ২০২২ । ২৫ শ্রাবণ ১৪২৯ । ১০ মহররম ১৪৪৪

শততম টেস্ট হারের পর আসছে জিম্বাবুয়ে সফর

অনলাইন ডেস্ক   

২৮ জুন, ২০২২ ২১:৪০ | পড়া যাবে ২ মিনিটে



শততম টেস্ট হারের পর আসছে জিম্বাবুয়ে সফর

রীতিমতো বিশ্বরেকর্ড গড়েই গতকাল উইন্ডিজের কাছে ২-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ টেস্ট দল। এই ফরম্যাটে টাইগারদের এটা শততম হার। ১৩৪ ম্যাচ খেলে ১০০ হারের ঘটনা দেড় শ বছরের টেস্ট ইতিহাসে আর নেই। এমনকি হালের খর্বশক্তি জিম্বাবুয়ের টেস্ট ইতিহাসও এতটা জঘন্য নয়।

বিজ্ঞাপন

চলতি উইন্ডিজ সফর শেষে সেই জিম্বাবুয়েতেই যাবে বাংলাদেশ।

আগামী জুলাই-আগস্টে অনুষ্ঠিত হবে বাংলাদশের জিম্বাবুয়ে সফর। ওই সফরে দুটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে আর টি-টোয়ন্টি খেলার কথা আছে দুই দলের। যদিও সফরের সূচি এখনো ঘোষিত হয়নি। এই সফরে হয়তো টেস্ট জয়ের দেখা পেতে পারে বাংলাদেশ। সর্বশেষ গত বছর হারারে স্পোর্টস গ্রাউন্ডে অনুষ্ঠিত একমাত্র টেস্টে বাংলাদেশ জিতেছিল ২২০ রানের বড় ব্যবধানে। সেই ম্যাচে ১৫০ রানের ইনিংস খেলার পর টেস্টকে বিদায় জানিয়েছিলেন মাহমুদ উল্লাহ।

জিম্বাবুয়ে বাংলাদেশের ক্রিকেটের চিরকালীন বন্ধু। একটা সময় ছিল, যখন ফ্লাওয়ার ভ্রাতৃদ্বয়, হিথ স্ট্রিক, অ্যালিস্টার ক্যাম্পবেলদের নিয়ে গড়া দুর্দান্ত জিম্বাবুয়ের সামনে পাত্তাই পেত না বাংলাদেশ। সেই জিম্বাবুয়ে ক্রিকেট এখন অস্তগামী সূর্য। তাদের বিপক্ষে এখন বাংলাদেশ ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করে। বিষয়টা নিয়ে সোশ্যাল সাইটে হাসাহাসিও হয়। উইন্ডিজ সফরের বাকি দুই ফরম্যাটে বাংলাদেশ কেমন করবে তা বলা মুশকিল, তাই সমর্থকদের মাঝে জিম্বাবুয়ে সিরিজের অপেক্ষা।



সাতদিনের সেরা