kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

প্রথমবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

২৮ জুন, ২০২২ ১৮:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



প্রথমবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ

ওয়ানড এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে নিউজিল্যান্ডে যাচ্ছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।  আগামী ডিসেম্বরে অনুষ্ঠিতব্য এই সফরে তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলবে দুই দল। নিউজিল্যান্ডের বিপক্ষে এটাই বাংলাদেশের মেয়েদের প্রথম দ্বিপক্ষীয় সিরিজ। এর আগে এই দুই সংস্করণে মাত্র একটি করে ম্যাচ খেলেছে দুই দল।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার ২০২২-২৩ মৌসুমে ঘরের মাঠে পুরুষ ও নারী দলের ক্রিকেট সূচি প্রকাশ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট। গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, বাংলাদেশ-নিউজিল্যন্ডের মধ্যকার এই দুই সংস্করণে ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে আলাদা ছয়টি ভেন্যুতে। ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে ২ ডিসেম্বর হবে প্রথম টি-টোয়েন্টি। ডানেডিনের ইউনিভার্সিটি অব ওটাগো ওভালে ৪ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচ, কুইন্সটাউনের জন ডেভিস ওভালে ৭ ডিসেম্বর হবে তৃতীয় ম্যাচ।

এরপর ১১ ডিসেম্বর থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ।  প্রথম ম্যাচ হবে ওয়েলিংটনের বেসিন রিজার্ভে, ১৪ ডিসেম্বর নেপিয়ারের ম্যাকলিন পার্কে দ্বিতীয় ও ১৮ ডিসেম্বর হ্যামিল্টনের সেডন পার্কে হবে তৃতীয় ও শেষ ওয়ানডে। ওয়ানডে সিরিজটি আইসিসি উইমেনস চ্যাম্পিয়নশিপের অংশ। এই চ্যাম্পিয়নশিপেও বাংলাদেশ প্রথমবার খেলছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত কিউইদের বিপক্ষে একটি টি-টোয়েন্টি খেলে বাংলাদেশ হেরেছে ১৭ রানে। আর একমাত্র ওয়ানডেতে পরাজয় এসেছে ৯ উইকেটে।



সাতদিনের সেরা