kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

লজ্জার হারে ধবলধোলাই বাংলাদেশ

অনলাইন ডেস্ক   

২৮ জুন, ২০২২ ০২:২১ | পড়া যাবে ২ মিনিটে



লজ্জার হারে ধবলধোলাই বাংলাদেশ

স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশের শিকার হয়েছে বাংলাদেশ। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে বাংলাদেশ হেরেছে ১০ উইকেটের বড় ব্যবধানে। ১৩৪ তম টেস্টে এসে বাংলাদেশ পেল শততম হারের স্বাদ।

ম্যাচের চতুর্থ দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ১৮৬ রানে গুটিয়ে গিয়ে উইন্ডিজকে মাত্র ১৩ রানের টার্গেট দেয় বাংলাদেশ।

বিজ্ঞাপন

রান তাড়া করতে নেমে তৃতীয় ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় ক্যারিবীয়রা। জন ক্যাম্পবেল ৯ ও অধিনায়ক ক্রেইগ ব্রাথওয়েট ৪ রানে অপরাজিত থাকেন।

এর আগে, বৃষ্টির কারণে বিলম্বে শুরু হয় দিনের খেলা। ৬ উইকেটে ১৩২ রান নিয়ে আজ মাঠে নামে বাংলাদেশ। তখনও ইনিংস পরাজয় এড়াতে টাইগারদের দরকার ছিল ৪২ রান। মেহেদী হাসান মিরাজ ফিরে যান ৪ রান করেই।   এরপর রানের খাতা খুলতে পারেননি এবাদত হোসেন, শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।

৫০ বলে ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলে বাংলাদেশের স্কোরটাকে ১৮৬-তে নিয়ে যান নুরুল হাসান সোহান। ফলে বাংলাদেশ পায় ১২ রানের লিড, রক্ষা পায় ইনিংস পরাজয়ের হাত থেকে। উইন্ডিজের পক্ষে কেমার রোচ, আলজারি জোসেফ ও জয়ডেন সিলস ৩টি করে উইকেট নেন।

প্রথম টেস্টে ৭ উইকেটের জয়, আর এই টেস্টে ১০ উইকেটের জয় ক্যারিবীয়দের। দুই টেস্টেই দারুণ পারফর্ম করেছেন কাইল মেয়ার্স, হয়েছেন সিরিজসেরাও।


এই রকম আরো খবর


সাতদিনের সেরা