kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

‘ভেবেছিলাম এত দিনে নেইমার একটা ব্যালন ডি’অর জিতে যাবে’

অনলাইন ডেস্ক   

২৭ জুন, ২০২২ ১৫:২০ | পড়া যাবে ১ মিনিটে



‘ভেবেছিলাম এত দিনে নেইমার একটা ব্যালন ডি’অর জিতে যাবে’

বাঁ থেকে- অ্যান্ডের হেরেরা, নেইমার, এমবাপ্পে ও ইকার্দি

ফুটবলের আলোচনায় লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গেই ব্রাজিলীয় তারকা নেইমারের নামটি আসে। ইউরোপীয় ক্লাব ফুটবলে নিজেকে সেভাবে মেলে ধরতে না পারলেও জাতীয় দলে দুর্দান্ত নেইমার। গোলসংখ্যায় কিছুদিন পর ছাড়িয়ে যাবেন স্বদেশী কিংবদন্তি পেলেকেও। তবে ৩১-এ পা রাখা নেইমার ব্যক্তিগত অর্জনে মেসি-রোনালদোর চেয়ে অনেক পিছিয়ে আছেন।

বিজ্ঞাপন

ফুটবলে বর্ষসেরার সবচেয়ে বড় যে স্বীকৃতি, সেই ব্যালন ডি’অর এখনো জেতা হয়নি নেইমারের। ব্রাজিল ও নেইমার ভক্তদের কাছে বিষয়টি হয়তো অনেক বড় হতাশার। শুধু ব্রাজিল সমর্থকরাই নয় পিএসজিতে নেইমারের সতীর্থ অ্যান্দের হেরেরা ভেবেছিলেন নেইমার এত দিনে একটা ব্যালন ডি’অর জিতে যাবে।

স্প্যানিশ গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে হেরেরা বলেন, ‘নেইমারের সঙ্গে আমার খুব বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। সতীর্থ হিসেবে সে অসাধারণ। আর ফুটবলার হিসেবে বিশ্বের সেরা পাঁচজনের একজন সে। আমি ভেবেছিলাম সে এত দিনে একটা ব্যালন ডি’অর জিতে যাবে। তবে সেই সম্ভাবনা এখনই শেষ হয়ে যায়নি। তাঁর সঙ্গে খেলতে পারাটা আনন্দের। ’

সাক্ষাৎকারে লিওনেল মেসিকে নিয়েও কথা বলেছেন হেরেরা। এই স্প্যানিশ তারকার মতে, কোনো তর্ক ছাড়াই মেসি সর্বকালের সেরা ফুটবলার।



সাতদিনের সেরা