kalerkantho

শনিবার । ২০ আগস্ট ২০২২ । ৫ ভাদ্র ১৪২৯ । ২১ মহররম ১৪৪৪

অধিনায়ক হিসেবে অভিষেকেই হার্দিকের কীর্তি

অনলাইন ডেস্ক   

২৭ জুন, ২০২২ ১৪:২৮ | পড়া যাবে ২ মিনিটে



অধিনায়ক হিসেবে অভিষেকেই হার্দিকের কীর্তি

দুই ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে রবিবার ভারত ও আয়ারল্যান্ড মুখোমুখি হয়েছিল। সেই ম্যাচের মধ্য দিয়ে ভারতের অধিনায়ক হিসেবে অভিষেক হয়েছে হার্দিক পাণ্ডিয়ার। ডাবলিনে আইরিশদের ৭ উইকেটে হারিয়েছে ভারত। অধিনায়ক হার্দিকও গড়লেন দারুণ এক কীর্তি।

বিজ্ঞাপন

বৃষ্টির কারণে ২০ ওভারের ম্যাচ গড়ায় ১২ ওভারে। আইরিশদের দেওয়া ১০৯ রানের লক্ষ্যে ভারত পৌঁছে যায় ৯ দশমিক ২ ওভারে। দীপক হুডা অপরাজিত ৪৭ রান করেন। এ ছাড়া ইশান কিশানের ব্যাট থেকে ২৬ ও হার্দিকের ব্যাট থেকে ২৪ রান আসে।

এর আগে টসে হেরে আগে করে ১২ ওভারে ৪ উইকেটে ১০৮ রান তোলে আয়ারল্যান্ড। ৩৩ বলে অপরাজিত ৬৪ রানের ইনিংস খেলেন হ্যারি ট্যাক্টর। বল হাতে দুই ওভারে ২৬ রান দিলেও ১টি উইকেট নিয়েছেন হার্দিক। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়কদের মধ্যে উইকেট নেওয়ার নজির এটিই প্রথম।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ভারতের নবম অধিনায়ক হার্দিক। এর আগে ভারতের ১৬৪ ম্যাচে আর কোনো অধিনায়কই উইকেটের দেখা পাননি। বীরেন্দর শেবাগ, মহেন্দ্র সিং ধোনি, সুরেশ রায়না, বিরাট কোহলি, রোহিত শর্মা, অজিঙ্কা রাহানে, শিখর ধাওয়ান ও রিশভ পন্থরা টি-টোয়েন্টিতে ভারতকে নেতৃত্ব দিলেও উইকেটের দেখা কেবল হার্দিকই পেয়েছেন।



সাতদিনের সেরা