kalerkantho

সোমবার । ৮ আগস্ট ২০২২ । ২৪ শ্রাবণ ১৪২৯ । ৯ মহররম ১৪৪৪

দ্বিতীয় টেস্ট

ফের ব্যাটিং ধস, ইনিংস পরাজয়ের শঙ্কায় টাইগাররা

অনলাইন ডেস্ক   

২৭ জুন, ২০২২ ০৮:২২ | পড়া যাবে ২ মিনিটে



ফের ব্যাটিং ধস, ইনিংস পরাজয়ের শঙ্কায় টাইগাররা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও বাজে ব্যাটিং অব্যাহত রয়েছে বাংলাদেশের। সেন্ট লুসিয়ার ড্যারেন স্যামি ন্যাশনাল স্টেডিয়ামে ইনিংস হার এড়াতেই বাংলাদেশকে আরো ৪২ রান করতে হবে, হাতে আছে মাত্র ৪টি উইকেট।

বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিনে ১৭৪ রানের লিড পেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমেই কেমার রোচের তোপে পড়ে বাংলাদেশ।

বিজ্ঞাপন

স্কোরবোর্ডে ৩২ রান উঠতেই বাংলাদেশ হারায় তামিম ইকবাল (৪), মাহমুদুল হাসান জয় (১৩) ও এনামুল হক বিজয়কে (৪)। তিনটি উইকেটই রোচের শিকার। বেশিক্ষণ টিকতে পারেননি লিটন দাস ও অধিনায়ক সাকিব হাসানও। লিটন ১৯ ও সাকিব ১৬ রান করে বিদায় নেন।

তিনে নামা নাজমুল হোসেন শান্তই যা একটু লড়েছেন, খেলেছেন ৪২ রানের ইনিংস। তৃতীয় দিনের খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ১৩২। নুরুল হাসান সোহান ১৬ ও মেহেদী হাসান মিরাজ শূন্য রানে অপরাজিত আছেন।

এর আগে, ৫ উইকেটে ৩৪০ রান নিয়ে দিনের খেলা শুরু করে উইন্ডিজ। খালেদ আহমেদ ও মিরাজের বোলিং নৈপুণ্যে ৪০৮ রানে থামে স্বাগতিকদের প্রথম ইনিংস। কাইল মেয়ার্স ১৪৬ রানে থামেন। টেস্ট ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট শিকার করেন খালেদ। মিরাজের শিকার তিন উইকেট। দুই উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম।

উল্লেখ্য যে, প্রথম ইনিংসে ২৩৪ রানে অলআউট হয়েছিল বাংলাদেশ।



সাতদিনের সেরা