kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

শ্রীলঙ্কায় লোডশেডিংয়ের কবলে পড়েও খুশি কামিন্সরা

অনলাইন ডেস্ক   

২৬ জুন, ২০২২ ০০:২২ | পড়া যাবে ২ মিনিটে



শ্রীলঙ্কায় লোডশেডিংয়ের কবলে পড়েও খুশি কামিন্সরা

এই ছবিটিই পোস্ট করেছেন প্যাট কামিন্স। ছবি : টুইটার

ইতিহাসের ভয়াবহতম আর্থিক সংকটের কবলে পড়েছে এশিয়ান দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। নিত্যপণের দাম ১০-১৫ গুণ বেড়ে গেছে। বেড়ে গেছে তেলের দাম। তাই বিদ্যুৎ উৎপাদন ব্যহত হচ্ছে।

বিজ্ঞাপন

বেড়ে গেছে লোডশেডিং। এবার সেই লোডশেডিংয়ের কবলে পড়েছেন লঙ্কা সফররত অস্ট্রেলিয়া দলের ক্রিকেটাররা। অবশ্য এতে তারা কোনো অভিযোগ করেননি। বিষয়টি স্বাভাবিকভাবেই নিয়েছেন।

ইতোমধ্যেই টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর ওয়ানডে সিরিজ হেরেছে অস্ট্রেলিয়া। সামনে টেস্ট সিরিজ। সব দেশেই যে কোনো ক্রিকেট দল খেলতে গেলে তাদেরকে সর্বোচ্চ সুবিধাটা দেওয়া হয়। উপমহাদেশে এলে সাধারণত দলগুলোকে রাষ্ট্রপ্রধানের সমমানের আতিথেয়তা দেওয়া হয়। কিন্তু শ্রীলঙ্কার পরিস্থিতি এতটাই খারাপ যে, সর্বোচ্চ সুবিধার মাঝেও বাগড়া দিয়েছে লোডশেডিং।  

অজি টেস্ট অধিনায়ক প্যাট কামিন্সের এক টুইটে উঠে এসেছে এই ঘটনা। টুইটে পোস্ট করা ছবিতে কামিন্স-ম্যাক্সওয়েলদের দেখা যাচ্ছে একটি রেস্টুরেন্টের টেবিলে মোমবাতি জ্বালিয়ে বসে থাকতে। ক্যাপশনে কামিন্স লিখেছেন, 'সপ্তাহের শুরুতে একটি রেস্টুরেন্টে বসে অপেক্ষা করছিলাম কখন শহরের বিদ্যুতের সুইচ অন হবে আর আমরা খাওয়া শুরু করব। '

পরের লাইনেই অবশ্য শ্রীলঙ্কার বর্তমান অবস্থা তুলে ধরে দেশটির জনগনের প্রতি সমবেদনা জানিয়েছেন কামিন্স। তিনি লিখেছেন, 'এই মুহূর্তে শ্রীলঙ্কা একটি কঠিনতম সময়ের মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু এখানকার জনগন অসাধারণ এবং এখানে আসতে পেরে আমরা ভীষণ খুশি। '



সাতদিনের সেরা