kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

বাংলাদেশের দারুণ বোলিং

অনলাইন ডেস্ক   

২৫ জুন, ২০২২ ২২:৪৪ | পড়া যাবে ২ মিনিটে



বাংলাদেশের দারুণ বোলিং

ছবি : ক্রিকইনফো

সেন্ট লুসিয়া টেস্টের দ্বিতীয় দিনে বোলারদের কল্যাণে নতুন করে স্বপ্ন দেখতে শুরু করেছে বাংলাদেশ। শতরানের ওপেনিং জুটির পর ৩২ রানের মধ্যে স্বাগতিক উইন্ডিজের চার উইকেট তুলে নিয়েছে টাইগার বোলাররা। বল হাতে জ্বলে উঠেছেন দুই পেসার খালেদ আহমেদ এবং শরীফুল ইসলাম। উইকেট পেয়েছেন মেহেদি মিরাজও।

বিজ্ঞাপন

এই রিপোর্ট লেখা পর্যন্ত ক্যারিবিয়ানদের সংগ্রহ ৪ উইকেটে ১৩৭ রান। জার্মেইন ব্ল্যাকউড (২*) এবং কাইল মেয়ার্স (৪*) রানে ব্যাট করছেন।

বিনা উইকেটে ৬৭ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করা ক্যারিবিয়ানদের ওপেনিং জুটি ভেঙেছে দলীয় ১০০ রানে। ৭৯ বলে ৪৫ রান করা জন ক্যাম্পবেলকে নুরুল হাসান সোহানের গ্লাভসবন্দি করে প্রথম ব্রেক থ্রু দিয়েছেন হুট করে ডাক পাওয়া শরীফুল। এরপর দ্রুত আরও তিন উইকেট হারায় ক্যারিবিয়ানরা। স্কোরবোর্ডে ৩১ রান যোগ হতেই অপর ওপেনার ক্রেইগ ব্রাফেটকে (৫১) বোল্ড করে দেন মেহেদি মিরাজ। পরের ওভারেই জোড়া আঘাত হানেন খালেদ। ৩৯তম ওভারের প্রথম বলে তিনি বোল্ড করেন রেমন রেইফারকে (২২)। শেষ বলে বোল্ড হয়ে যান এনক্রুমা বোনার (০)।

এর আগে বাংলাদেশের প্রথম ইনিংসে সর্বোচ্চ ৫৩ রান করেন লিটন কুমার দাস। ইনিংসটি খেলার পথে তিনি প্রথম ক্রিকেটার হিসেবে চলতি বছরে এক হাজার রানে পৌঁছে গেছেন। এই একটাই ফিফটি আছে বাংলাদেশের ইনিংসে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান তামিম ইকবালের। এ ছাড়া মমিনুল হকের জায়গায় সাত বছর ৯ মাস পর সুযোগ পাওয়া এনামুল হক বিজয় ২৩ রান করেন। ব্যর্থতা অব্যাহত রাখেন নাজমুল হোসেন শান্ত (২৬)। লোয়ার অর্ডারে শরীফুল ইসলামের ১৭ বলে ২৬ আর খালেদ আহমেদের অপরাজিত ২১* রানে বাংলাদেশের স্কোর ২৩৪-এ গিয়ে থামে।


এই রকম আরো খবর


সাতদিনের সেরা