kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

ব্রড-লিচের ধ্বংসযজ্ঞের মাঝে মিচেলের টানা তৃতীয় সেঞ্চুরি

অনলাইন ডেস্ক   

২৪ জুন, ২০২২ ১৯:০৯ | পড়া যাবে ২ মিনিটে



ব্রড-লিচের ধ্বংসযজ্ঞের মাঝে মিচেলের টানা তৃতীয় সেঞ্চুরি

ছবি : ক্রিকইনফো

প্রথম দুই ম্যাচ হেরে ইতোমধ্যেই সিরিজ খুইয়েছে নিউজিল্যান্ড। লিডস টেস্টে এবার হোয়াইটওয়াশ থেকে বাঁচার চেষ্টা কেন উইলিয়ামসনদের। ম্যাচের প্রথম ইনিংসে জ্যাক লিচের ঘূর্ণি আর স্টুয়ার্ট ব্রডের গতির তোড় সামলে সফরকারীদের সংগ্রহ ৩২৯ রান। কিউইদের হয়ে সেঞ্চুরি করেছেন ড্যারি মিচেল।

বিজ্ঞাপন

তার সঙ্গে টম ব্লান্ডেলের জুটিই মূলত কিউইদের এতদূর নিয়ে গেছে।

৫ উইকেটে ২২৫ রান নিয়ে আজ হেডিংলি টেস্টের দ্বিতীয় দিন শুরু করেছিল নিউজিল্যান্ড। দিনের দ্বিতীয় সেশনেই তারা ৩২৯ রানে অল-আউট হয়ে যায়। এর আগে ২১৩ বলে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন ড্যারি মিচেল। তার সঙ্গে উইকেটকিপার-ব্যাটার টম ব্লান্ডেরের ষষ্ঠ উইকেট জুটিতে এসেছে ১২০ রান। ১২২ বলে ৫৫ রান করে আজ লাঞ্চের আগেই আউট হন ব্লান্ডেল। এরপর ৮ম উইকেটে টিম সাউদির সঙ্গে ৫৫ বলে ৬০ রানের একটি ঝোড়ো জুটি গড়েন মিচেল।

ম্যাথু পটসের বলে ব্লান্ডেল আউট হলে ভাঙে সেই জুটি। টিম সাউদি ২৯ বলে ৫ চার ১ ছক্কায় ৩৩ রানের ইনিংস উপহার দেন। বল হাতে ধ্বংসাত্মক হয়ে উঠেছিলেন ইংল্যান্ডের বাঁহাতি স্পিনার জ্যাক লিচ। ৩৮.৩ ওভার বল করে ৮ মেডেনসহ ১০০ রানে তার শিকার ৫টি। অন্যদিকে পেস তারকা স্টুয়ার্ট ব্রড ৬২ রানে নিয়েছেন ৩ উইকেট। জবাবে ব্যাটিংয়ে নেমে দলীয় ৪ রানেই প্রথম উইকেট হারিয়েছে ইংল্যান্ড। গতি তারকা ট্রেন্ট বোল্ডের বলে বোল্ড হয়ে গেছেন অ্যালেক্স লিচ (৪)।



সাতদিনের সেরা