kalerkantho

শুক্রবার । ১ জুলাই ২০২২ । ১৭ আষাঢ় ১৪২৯ । ১ জিলহজ ১৪৪৩

কোহলির ফর্মহীনতার জন্য শাস্ত্রী দায়ী!

অনলাইন ডেস্ক   

২৩ জুন, ২০২২ ১৭:০১ | পড়া যাবে ২ মিনিটে



কোহলির ফর্মহীনতার জন্য শাস্ত্রী দায়ী!

দীর্ঘ আড়াই বছর ধরে ফর্মহীনতায় ভূগছেন ৭০টি আন্তর্জাতিক সেঞ্চুরির মালিক বিরাট কোহলি। কোনোভাবেই তিনি ফর্ম ফিরে পাচ্ছেন না। ব্যাটে আড়াই বছর ধরে কোনো সেঞ্চুরি নেই। জাতীয় দল এবং আইপিএল দলের নেতৃত্ব ছেড়েও কোনো লাভ হচ্ছে না।

বিজ্ঞাপন

সম্প্রতি কিছুদিন বিশ্রামেও ছিলেন। ক্রিকেট বিশ্বের 'ফ্যাব ফোরের' অন্যতম কোহলির এই দুরাবস্থার পেছনে সাবেক কোচ রবি শাস্ত্রীর দায় দেখছেন রশিদ লতিফ।

পাকিস্তানের সাবেক পাকিস্তানি উইকেটকিপার ব্যাটসম্যান রশিদ মনে করেন, ২০১৭ সালে শাস্ত্রীকে কোচ হিসেবে নিয়ে এসে নিজের বিপদ নিজেই ডেকে এনেছেন কোহলি! উল্লেখ্য, তখনকার ভারত অধিনায়ক কোহলি রবি শাস্ত্রীর কট্টর সমর্থক ছিলেন। সেইসঙ্গে এর আগের কোচ অনিল কুম্বলের সঙ্গে তার সম্পর্ক খুবই খারাপ ছিল। কুম্বলেকে সরিয়ে শাস্ত্রীকে কোচ বানানোর পেছনে এখনো কোহলিকে দায় দিয়ে আসছেন ভারতের ক্রিকেটপ্রেমীরা। শাস্ত্রী কিন্তু ভারতের সমর্থকমহলে মোটেও জনপ্রিয়তা পাননি।

একটি ইউটিউব চ্যানেলে দেওয়া সাক্ষাতকারে রশিদ লতিফ বলেছেন, 'কুম্বলের মতো একজনরে সরিয়ে রবি শাস্ত্রীকে কোচ করা হলো, কিন্তু তার সেই যোগ্যতা কি ছিল? সে তো একজন ধারাভাষ্যকার। তার কোচিংয়েই আসার কথা না। এই অবস্থা (কোহলির ফর্মহীনতা) তার (শাস্ত্রীর) কারণেই হয়েছে। বিরাট কোহলিসহ অনেকের ভূমিকার কারণে শাস্ত্রীকে কোচ করা হয়। তবে সেটা বুমেরাং হয়েছে। শাস্ত্রী যদি কোচ না হতো কোহলির ফর্ম এত খারাপ হতো না। '



সাতদিনের সেরা