kalerkantho

শুক্রবার । ১ জুলাই ২০২২ । ১৭ আষাঢ় ১৪২৯ । ১ জিলহজ ১৪৪৩

কিউইদের হোয়াইটওয়াশ করতে চান স্টোকস

অনলাইন ডেস্ক   

২৩ জুন, ২০২২ ১৩:৫০ | পড়া যাবে ২ মিনিটে



কিউইদের হোয়াইটওয়াশ করতে চান স্টোকস

সফরকারী নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড। সিরিজ জয় নিশ্চিত হয়ে গেলেও তৃতীয় টেস্টেও জয় চান ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। তাঁর মতে, ২-১ ব্যবধানে সিরিজ জয়ের চেয়ে ৩-০ ব্যবধানে জয়টা সুন্দর।  হ্যাডিংলিতে আজ থেকে শুরু হচ্ছে তৃতীয় ও শেষ টেস্ট।

বিজ্ঞাপন

নতুন এক উদ্যেমে কিউইদের বিপক্ষে সিরিজ শুরু করেছিল ইংল্যান্ড। বাজে পারফরমেন্সের কারণে কোচিং প্যানেলসহ অধিনায়ক ও কোচের পদও পরিবর্তন হয় ইংলিশদের। ইংল্যান্ডের কোচের দায়িত্বে আসেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। আর অধিনায়কত্ব পান বেন স্টোকস।

টানা দুই জয় দিয়ে ম্যাককালাম-স্টোকস যুগের শুরু হয়। লর্ডসে সিরিজের প্রথম টেস্টে ৫ উইকেট জয় পায় ইংল্যান্ড। আর নটিংহ্যামে সিরিজের দ্বিতীয় টেস্টে তো তাণ্ডবই চালিয়েছে ইংলিশ ব্যাটাররা। শেষ দিন ম্যাচ জিততে ৭২ ওভারে ২৯৯ রানের টার্গেট পেয়েছিলেন স্টোকসরা। জনি বেয়ারস্টোর দানবীয় ইনিংসে ৫০ ওভারেই টার্গেট পূর্ণ করে স্বাগতিকরা।

শেষ ম্যাচে অবশ্য বোলিং নিয়ে কিছুটা চিন্তায়ই পড়ে গেছে ইংল্যান্ড। আগের দুই ম্যাচে দারুণ বোলিং করা জেমস অ্যান্ডারসনকে পাচ্ছে না তারা। চোটের কারণে ছিটকে গেছেন দুই ম্যাচে ১১ উইকেট নেওয়া জিমি। তাঁর বদলে একাদশে দেখা যাবে জেমি ওভারটনকে। জাতীয় দলের হয়ে অভিষেক হচ্ছে তার।



সাতদিনের সেরা