kalerkantho

বৃহস্পতিবার । ১১ আগস্ট ২০২২ । ২৭ শ্রাবণ ১৪২৯ । ১২ মহররম ১৪৪৪

শেষ মুহূর্তে দলে ঢুকে বাজিমাত রোচের

অনলাইন ডেস্ক   

১৯ জুন, ২০২২ ১০:১৩ | পড়া যাবে ২ মিনিটে



শেষ মুহূর্তে দলে ঢুকে বাজিমাত রোচের

টেস্টে বাংলাদেশ বরাবরই প্রিয় প্রতিপক্ষ কেমার রোচের। ওয়েস্ট ইন্ডিজে টেস্ট সিরিজ শুরু হওয়ার একদিন আগেও স্বাগতিকদের স্কোয়াডে অনিশ্চিত ছিলেন এই পেসার। শেষ মুহূর্তে দলে এসে বাংলাদেশের ব্যাটারদের ভোগালেন রোচ। প্রথম ইনিংসে দুই উইকেট নিলেও বাংলাদেশকে শুরুতে এলোমেলো করে দিয়েছিলেন তিনিই।

বিজ্ঞাপন

তবে রোচের ভয়ানক রূপটা বাংলাদেশ দেখল দ্বিতীয় ইনিংসে।

অ্যান্টিগা টেস্টে দ্বিতীয় ইনিংসে ২৪ দশমিক ৫ ওভারে ১০ মেডেনসহ ৫৩ রানে ৫ উইকেট নিয়েছেন রোচ। এই পেসারের শিকার হয়েছেন মাহমুদুল হাসান জয় (২২), লিটন দাস (১৭), সাকিব আল হাসান (৬৩), নুরুল হাসান সোহান (৬৪) ও এবাদত হোসেন (১)। টেস্টে এ নিয়ে দশমবারের মতো ৫ উইকেট শিকার করলেন রোচ।

প্রথম ইনিংসে ১৬২ রানে পিছিয়ে ছিল বাংলাদেশ। ফলে দ্বিতীয় ইনিংসে টাইগাররা ২৪৫ রানে গুটিয়ে গেলে ক্যারিবীয়দের সামনে জয়ের লক্ষ্যমাত্র দাঁড়ায় মাত্র ৮৪ রানের। এই অল্প নিয়েই ওয়েস্ট ইন্ডিজকে কাঁপিয়ে দেন খালেদ আহমেদ। রান তাড়া করতে নেমে মুস্তাফিজুর রহমানের করা প্রথম ওভারে ১ রান নেয় উইন্ডিজ। দ্বিতীয় ওভারে আক্রমণে এসেই জোড়া উইকেট তুলে নেন খালেদ। প্রথমে ফেরান ক্যারিবীয় দলপতি ক্রেইগ ব্রাথওয়েটকে (১), এরপর র‍্যায়মন রেফিয়ারকে (২)। চতুর্থ ওভারে খালেদের শিকার এনক্রমা বোনার, রানের খাতা খোলার আগেই বোল্ড তিনি।

৯ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকতে থাকা ওয়েস্ট ইন্ডিজকে স্বস্তি দিয়েছেন জন ক্যাম্পবেল ও জার্মেইন ব্ল্যাকউড। ৬৭ বলে ৪০ রানের জুটি গড়ে কাটিয়ে দিয়েছেন দিনের বাকিটা সময়। তৃতীয় দিন শেষে ক্যারিবীয়দের সংগ্রহ ৩ উইকেটে ৪৯ রান। ক্যাম্পবেল ২৮ ও ব্ল্যাকউড ১৭ রানে অপরাজিত আছেন। ১৪ রানের বিনিময়ে খালেদের শিকার ৩ উইকেট। জয় থেকে আর ৩৫ রান দূরে স্বাগতিকরা, হাতে ৭ উইকেট।



সাতদিনের সেরা