kalerkantho

শনিবার । ১৩ আগস্ট ২০২২ । ২৯ শ্রাবণ ১৪২৯ । ১৪ মহররম ১৪৪৪  

বন্যার কারণে বদলে গেল ভেন্যু, মেয়েদের ম্যাচ হবে কমলাপুরে

ক্রীড়া প্রতিবেদক   

১৭ জুন, ২০২২ ১৭:৫৪ | পড়া যাবে ২ মিনিটে



বন্যার কারণে বদলে গেল ভেন্যু, মেয়েদের ম্যাচ হবে কমলাপুরে

সিলেট জেলা স্টেডিয়ামে আগামী ২৩ ও ২৬ জুন মালয়েশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের মেয়েদের। কিন্তু সিলেটে বন্যার ভয়াবহতার কারণে সেখানে ম্যাচ আয়োজন সম্ভব নয়। যার ফলে ম্যাচ দুটি হবে কমলাপুরের শহীদ বীরশ্রেষ্ঠ সিপাহি মোস্তফা কামাল স্টেডিয়ামে। শুক্রবার বিকেলে এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

বিজ্ঞাপন

ভয়াবহ বন্যার কারণে আগেই ধারণা করা হয়েছিল সিলেটে এই দুটি ম্যাচ আয়োজন সম্ভব নয়। সিলেট জেলা ক্রীড়া সংস্থা থেকে বিষয়টি বাফুফের নিকট জানানো হয়। পরবর্তীতে সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ঢাকার কমলাপুরে ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বাফুফে।

এর আগে আজ দুপুরে সিলেট জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমেদ সেলিম সিলেট থেকে মুঠো ফোনে বলছিলেন 'সিলেটে বন্যা হয়ে গেছে। চতুর্দিকে পানি। যেখানে অনুশীলন হওয়ার কথা ছিল সেই আবুল মাল আবুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে কোমর পানি। জিমনেশিয়ামে হাঁটু পানি। সিলেট স্টেডিয়ামের মাঠের ঘাস কাটা যায় না, কাটতে গেলে মাঠ কাঁদা কাঁদা হয়ে যাচ্ছে। এভাবে বৃষ্টি হলে তো মাঠ শুকাবে না। গত এক মাস ধরেই এখানে বৃষ্টি হচ্ছে, বাফুফেকে আমরা আগেই বলে রেখেছি সমস্যার কথা। মাঠের ড্রেনেজ ব্যবস্থা ভালো না। আমরা বলেছি বাফুফের কর্মকর্তারা এসে মাঠ দেখে যাক। '

দ্রুত সময়ের মধ্যে আলোচনা করে শেষ পর্যন্ত সিলেট থেকে ভেন্যু সরিয়ে ঢাকায় নিয়ে এল বাফুফে। কিন্তু কমলাপুরের এই টার্ফ নিয়ে আছে অভিযোগ। এমন পুরাতন ও অনুপযোগী টার্ফে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন কতটা যৌক্তিক সেই প্রশ্ন রয়েই যায়। এর আগে এই টার্ফ নিয়ে অভিযোগ এনে ফেডারেশন কাপে অংশ নেয়নি বসুন্ধরা কিংস, মুক্তিযোদ্ধা ও উত্তর বারিধারা ক্লাব। যদিও গত ডিসেম্বরে কমলাপুরের এই মাঠে অনূর্ধ্ব-১৯ সাফ চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছিল।



সাতদিনের সেরা