kalerkantho

মঙ্গলবার । ১৬ আগস্ট ২০২২ । ১ ভাদ্র ১৪২৯ । ১৭ মহররম ১৪৪৪

সিলেটে ভয়াবহ বন্যা : অনিশ্চয়তায় বাংলাদেশ - মালয়েশিয়া ম্যাচ

ক্রীড়া প্রতিবেদক   

১৭ জুন, ২০২২ ১৫:৪২ | পড়া যাবে ২ মিনিটে



সিলেটে ভয়াবহ বন্যা : অনিশ্চয়তায় বাংলাদেশ - মালয়েশিয়া ম্যাচ

ফাইল ছবি

ভয়াবহ বন্যায় কবলিত সিলেট অঞ্চল। ভারী বর্ষণ ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে সিলেট সদরসহ বিভিন্ন উপজেলার বিস্তৃর্ণ এলাকা। দেখা দিয়েছে মানবিক বিপর্যয়। বন্যার পানি বেড়ে যাওয়ায় আশ্রয়হীন হয়ে পড়েছেন লোকজন।

বিজ্ঞাপন

 

বিশেষ করে সিলেট সদর, কোম্পানীগঞ্জ ছাড়াও মেঘালয়ের সীমান্তঘেঁষা গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাটসহ বেশ কিছু অঞ্চলের মানুষজনের বাড়িতে এখন গলা সমান পানি। বন্যা পরিস্থিতি এত ভয়াবহ যে, এখন ত্রাণের চেয়ে প্রাণ বাঁচানো জরুরি হয়ে পড়েছে।

সিলেট জেলা স্টেডিয়ামে আগামী ২৩ ও ২৬ জুন মালয়েশিয়ার বিপক্ষে দুটি প্রীতি ফুটবল ম্যাচ খেলার কথা ছিল বাংলাদেশের মেয়েদের। কিন্তু সিলেটে বন্যার ভয়াবহতার কারণে ম্যাচ দুটি আয়োজন নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। ম্যাচ আয়োজন করা সম্ভব নয় উল্লেখ্য করে ইতিমধ্যে সিলেট জেলা ক্রীড়া সংস্থা থেকে বাফুফের নিকট অবহিত করা হয়েছে বলে জানান জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি মাহি উদ্দিন আহমেদ সেলিম।

শুক্রবার দুপুরে সিলেট থেকে মুঠোফোনে সেলিম বলছিলেন, 'সিলেটে বন্যা হয়ে গেছে। চতুর্দিকে পানি। যেখানে অনুশীলন হওয়ার কথা ছিল সেই আবুল মাল আবুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে কোমড় পানি। জিমনেশিয়ামে হাঁটু পানি। সিলেট স্টেডিয়ামের মাঠের ঘাস কাটা যায় না, কাটতে গেলে মাঠ কাঁদা কাঁদা হয়ে যাচ্ছে। এভাবে বৃষ্টি হলে তো মাঠ শুকাবে না। গত এক মাস ধরেই এখানে বৃষ্টি হচ্ছে, বাফুফেকে আমরা আগেই বলে রেখেছি সমস্যার কথা। মাঠের ড্রেনেজ ব্যবস্থা ভালো না। আমরা বলেছি বাফুফের কর্মকর্তারা এসে মাঠ দেখে যাক। '

বাফুফের নারী ফুটবলের প্রধান মাহফুজা আক্তার কিরণ জানিয়েছেন, 'সিলেটে বন্যা পরিস্থিতি আমরা পর্যবেক্ষণ করছি। আজ বা কাল সকালে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে অবস্থা যা মনে হচ্ছে তাতে করে সিলেটে ম্যাচ আয়োজন আপাতত সম্ভব নয়। আমরা বিকল্প হিসেবে কমলাপুর স্টেডিয়ামে খেলা আয়োজন করবো। '



সাতদিনের সেরা