kalerkantho

সোমবার । ২৭ জুন ২০২২ । ১৩ আষাঢ় ১৪২৯ । ২৬ জিলকদ ১৪৪৩

পন্থকে গয়না দেওয়ার নাম করে টাকা নিয়ে পালাল প্রতারক!

অনলাইন ডেস্ক   

২৪ মে, ২০২২ ২০:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



পন্থকে গয়না দেওয়ার নাম করে টাকা নিয়ে পালাল প্রতারক!

ছবি : ক্রিকইনফো

প্রতারকের খপ্পরে পড়েছেন ভারতীয় ক্রিকেটের উঠতি তারকা ঋষভ পন্থ। কম দামে গয়না ও দামি ঘড়ি পাওয়ার লোভে তিনি এক প্রতারককে বিপুল অঙ্কের টাকা দিয়েছিলেন। কিন্তু মৃণাঙ্ক সিংহ নামের ওই প্রতারক তাকে পণ্য তো দেয়-ইনি, টাকাও ফেরত দেয়নি। বাধ্য হয়ে ভারতের উইকেটকিপার ব্যাটসম্যান আদালতে অভিযোগ দায়ের করেন।

বিজ্ঞাপন

ঘটনাটি বছরখানেক আগের হলেও সম্প্রতি একই ধরনের একটি ঘটনার প্রেক্ষিতে সামনে চলে এসেছে।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, কিছুদিন আগে মুম্বাইয়ের এক ব্যবসায়ীকেও একই কায়দায় প্রতারণা করায় পুলিশ মৃণাঙ্ককে গ্রেপ্তার করে। তখন পন্থের আইনজীবী একলব্য দ্বিবেদী এই আর্থিক প্রতারণার বিষয়টি সামনে নিয়ে এলে জানা যায় বিস্তারিত। ২০২১ সালের শুরুতে অভিযুক্ত মৃণাঙ্কের সঙ্গে আলাপ-পরিচয় হয় পন্থের। ক্রিকেট খেলার সূত্র ধরে ওই ব্যক্তি পন্থের ঘনিষ্ঠ হয়ে যান। এক পর্যায়ে পন্থকে মৃণাঙ্ক জানান, তিনি বিলাসবহুল জিনিস বিদেশ থেকে আমদানি ও বিক্রির নতুন ব্যবসা শুরু করেছেন। পন্থ চাইলে তাকে কম দামে দামি জিনিস কেনার ব্যবস্থা করে দেবেন।

লোভে পড়ে ঋষভ পন্থ রাজি হয়ে যান। তিনি মৃণাঙ্কের অ্যাকাউন্টে মোটা অঙ্কের টাকা পাঠিয়ে দেন। কিন্তু মাসের পর মাস কাটলেও পণ্য পাননি পন্থ। মৃণাঙ্ক তাকে টাকাও ফেরত দিচ্ছিলেন না। তখন আইনজীবীর মাধ্যমে তাকে নোটিশ পাঠানো হয়। বাধ্য হয়ে মৃণাঙ্ক এক কোটি ৬৩ লাখ টাকার একটি চেকও দেন। কিন্তু সেই চেকটি বাউন্স হয়ে যায়। এরপর প্রতারণার অভিযোগ তুলে মামলা টুকে দেন পন্থ। এখনো মামলটি শুনানির পর্যায়ে আছে। এ বিষয়ে পন্থের কোনো বক্তব্যও এখন পর্যন্ত পাওয়া যায়নি।



সাতদিনের সেরা