kalerkantho

বুধবার । ২৯ জুন ২০২২ । ১৫ আষাঢ় ১৪২৯ । ২৮ জিলকদ ১৪৪৩

হুয়ানকে চাপে ফেলে দিলেন অস্কার!

কলকাতা থেকে সনৎ বাবলা   

২০ মে, ২০২২ ২২:২০ | পড়া যাবে ৩ মিনিটে



হুয়ানকে চাপে ফেলে দিলেন অস্কার!

এটিকে মোহনবাগানের প্রসঙ্গ উঠলে তিনি হয়ে যান বিনয়ের অবতার। প্রতিপক্ষকে সেরার সম্মান দিতে কুণ্ঠা করেন না। অস্কার ব্রজোনের এই বিনয়-সম্মান শুধুই বহিরঙ্গে, ভেতরে চলছে তার অন্য খেলা। বাগানে ঘুঘু' চড়িয়ে দিয়ে বাংলাদেশের ফুটবল পতাকাকে সমুন্নত রাখার স্বপ্ন দেখছেন বসুন্ধরা কিংসের কোচ।

বিজ্ঞাপন

ওই মুখে মুখে প্রতিপক্ষকে সম্মান দেখানোটা নাকি তার কৌশল! চাপে ফেলে দেওয়ার জন্য প্রতিপক্ষকে ফেভারিট বলছেন,‘আমার চোখে এটিকে (মোহনবাগান ) ফেভারিট। আমাদেরকে এক-আধটু ফেভারিট বলা যায়। ’ শুরু থেকেই নিজেদেরকে আন্ডারডগ বলে আসছেন অস্কার ব্রজোন। এটার সুবিধা হলো নিজের খেলোয়াড়রা যেন চাপমুক্ত হয়ে খেলতে পারে। সেই চাপটা প্রতিপক্ষের ঘাড়ে চাপিয়ে দেওয়ার জন্যই ওদেরকে ফেভারিট বলতে শুরু করেছেন। মোহনবাগান খেলোয়াড়দের চাপটাও যেন তিনি নিজের চোখে স্পষ্ট দেখতে পাচ্ছেন,‘প্রথম ম্যাচ হেরে তারা চাপের মধ্যে আছে। নানান দুশ্চিন্তা কাজ করবে মাথায়। কারণ এটা তাদের বাঁচা-মরার লড়াই, মরিয়া হয়ে খেলার চেষ্টা করবে। তাই সুযোগটা আমাদের নিতে হবে এবং খুব সতর্কভাবেই নিতে হবে। ’ সেটা কীভাবে নিতে হবে, তার ছক এঁকে তারিক-রবসনদের মাথায় ঢুকিয়ে দিয়েছেন।

গোকুলাম কেরালার কাছে হারের পর আসলে বাগানে তুলকালাম কাণ্ড ঘটে যাচ্ছে। এ মৌসুমে দল ছেড়ে দিচ্ছে ডেভিড উইলিয়ামস। এই অস্ট্রেলিয়ানের হ্যাটট্রিকে আবাহনীর সর্বনাশ হয়েছিল এএফসি কাপ প্লে-অফে। দল ছাড়বে উইঙ্গার প্রবীর দাশও। কিছুদিন ধরে ফিজির স্ট্রাইকার রয় কৃষ্ণার সঙ্গেও সম্পর্কটা ভাল যাচ্ছে না ক্লাবের। বাগানে যে গৃহদাহ শুরু হয়েছে সেটা এরকম পরিষ্কার। এই চাপ-তাপের মধ্যে থাকা সবুজ-মেরুনকে নিজেদের মাঠে ধ্বসিয়ে দেওয়ার স্বপ্ন দেখছেন বাংলাদেশ চ্যাম্পিয়ন দলের কোচ।

কঠিন স্বপ্ন দেখছেন অস্কার। মোহনবাগান যত সংকটেই থাকুক যুব ভারতী স্টেডিয়ামে তাদের বিপক্ষে রাজ করা বড় কঠিন। সেই কঠিন কাজটি করতে গিয়ে তিনি আজ ম্যাচের আগের সংবাদ সম্মেলনেই চাপে ফেলে দিয়েছেন প্রতিপক্ষ কোচকে। মোহনবাগানের কোচের প্রসঙ্গ উঠতেই অস্কার বলে বসেন, ‘এটিকে’র (মোহনবাগান) আগের কোচ ভাল ছিল। নতুন কোচ দায়িত্ব নিয়ে এখানো তার একাদশই ঠিক করতে পারেননি। একেক দিন এককভাবে খেলাচ্ছেন দলকে। যাই হোক, আমরা তৈরি এ ম্যাচের জন্য। ’ হাবাসের পর মোহনবাগানের দায়িত্ব নিয়েছেন হুয়ান ফেরান্দো। তিনিও স্প্যানিশ কিন্তু ম্যাচের আগে তার বিরুদ্ধে যেন যুদ্ধ ঘোষণা করেছেন আরেক স্প্যানিশ কোচ অস্কার ব্রজোন! গোকুলাম কেরালার কাছে হেরে বেচারা এমনিতেই চাপে। তার চাপ দ্বিগুন করে দেওয়ার খেলায় মেতেছেন কিংস কোচ।



সাতদিনের সেরা