kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

১০০ ছাড়াল শ্রীলঙ্কার লিড, হাতে আর ৪ উইকেট

অনলাইন ডেস্ক   

১৯ মে, ২০২২ ১৩:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



১০০ ছাড়াল শ্রীলঙ্কার লিড, হাতে আর ৪ উইকেট

ছবি :মীর ফরিদ

চট্টগ্রামে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টের পঞ্চম ও শেষ দিন চলছে আজ। ৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামা শ্রীলঙ্কা এরই মধ্যে লিড নিয়েছে।

প্রতিবেদন লেখার সময় শ্রীলঙ্কার স্কোর ৬ উইকেটে ১৭৩ রান। নিরোশান ডিকভেলা ১১ ও দিনেশ চান্ডিমাল ৫ রানে ব্যাট করছেন।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কার লিড এখন ১০৫ রানের, হাতে রয়েছে আর ৪টি উইকেট। আজ আরো ৪৬ ওভারের মতো খেলা হবে। শ্রীলঙ্কার বাকি উইকেটগুলো দ্রুত তুলে নিতে পারলে টাইগারদের জয়ের দারুণ সম্ভাবণা তৈরি হবে।

গতকাল চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিনে বাংলাদেশের চেয়ে ৬৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে শ্রীলঙ্কা। দলীয় ৩৯ রানে লাসিথ এম্বুলদেনিয়ার বোল্ডের মাধ্যমে চতুর্থ দিনের খেলা শেষ হয়। আজ পঞ্চম ও শেষ দিনে দিমুথ করুণারত্নের সঙ্গে ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেছিলেন কুশল মেন্ডিস। সেই ঝড় থামালেন তাইজুল ইসলাম।

টি-টোয়েন্টি মেজাজে ব্যাট চালিয়ে ৪৩ বলে ৪৮ রান করে ফেলেছিলেন মেন্ডিস। দলীয় ১০৬ রানে তাঁকে বোল্ড করে নিজের বল হাতে দ্বিতীয় শিকার ধরেন বাঁহাতি স্পিনার তাইজুল। মেন্ডিসের বিদায়ের পর ক্রিজে আসেন প্রথম ইনিংসে ১৯৯ রানের ইনিংস খেলা অ্যাঞ্জেলো ম্যাথুজ। তবে তাইজুলের তোপে তিনিও টিকতে পারেননি। রানের খাতা খোলার আগেই কট অ্যান্ড বোল্ড হয়েছেন ম্যাথুজ।

দলীয় ১৪৩ রানে লঙ্কান অধিনায়ক দিমুথ করুণারত্নকে বোল্ড করেন তাইজুল। আউট হওয়ার আগে করুণারত্ন তুলে নিয়েছিলেন ফিফটি (৫২। এরপর ধনঞ্জয়া ডি সিলভাকে (৩৩) মুশফিকুর রহিমের ক্যাচ বানান সাকিব আল হাসান।

উল্লেখ্য যে, শ্রীলঙ্কা তাদের প্রথম ইনিংসে ৩৯৭ রান করে। এর জবাবে বাংলাদেশের প্রথম ইনিংস শেষ হয় ৪৬৫ রানে।    



সাতদিনের সেরা