kalerkantho

বৃহস্পতিবার । ৩০ জুন ২০২২ । ১৬ আষাঢ় ১৪২৯ । ২৯ জিলকদ ১৪৪৩

রোমাঞ্চ ছড়িয়ে প্লে-অফে লখনউ, বিদায় কলকাতার

অনলাইন ডেস্ক   

১৯ মে, ২০২২ ০১:২২ | পড়া যাবে ২ মিনিটে



রোমাঞ্চ ছড়িয়ে প্লে-অফে লখনউ, বিদায় কলকাতার

আইপিএলের শেষ রাউন্ডে এসে রোমাঞ্চকর ম্যাচ উপহার দিল লখনউ সুপার জায়ান্ট ও কলকাতা নাইট রাইডার্স। শেষ ওভারের রোমাঞ্চে জয়ের হাসি হেসেছে লখনউ। এই জয়ে প্লে-অফে রাহুল-ডি ককরা।

বুধবার মুম্বাইয়ে ডি ওয়াই পাটিল স্টেডিয়ামে কলকাতাকে ২ রানে হারিয়েছে লখনউ।

বিজ্ঞাপন

প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে বিনা উইকেটে ২১০ রান তুলে লখনউ। ৭০ বলে ১৪০ রান করে অপরাজিত থাকেন ডি কক। ৫১ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন অধিনায়ক রাহুল।

২১১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনার ভেঙ্কটেশ আয়ার এবং আভজিত টোমারের উইকেট হারায় কলকাতা। এরপর ঘুরে দাঁড়ায় কেকেআর। নিতিশ রানা এবং শ্রেয়াস আয়ার মিলে হাল ধরেন। ২২ বলে ৪২ রান করে আউট হন নিতিশ রানা। অধিনায়ক আয়ার ২৯ বলে করেন ৫০ রান। স্যাম বিলিংস ২৪ বলে করেন ৩৬ রান।

শেষ দিকে ১৯ বলে ৫৬ রানের জুটি গড়েন রিঙ্কু সিং ও সুনীল নারিন। সাত বলে ২১ রান করেন নারিন। শেষ ওভারে দরকার ছিল ২১ রান। একটি চার ও দুটি ছয় মেরে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে আসেন রিঙ্কু। চতুর্থ বলে দুই রান নিলেও পঞ্চম বল আকাশে মারেন তিনি, দৌড়ে এসে দুর্দান্ত ভাবে এক হাতে ক্যাচ লুফে নেন এভিন লুইস। এবারের আইপিএলের সেরা ক্যাচ বলা হচ্ছে এটাকে। ১৫ বলে ঝড়ো ৪০ রান করে ফিরে যান রিঙ্কু। শেষ বলে দরকার ছিল ৩ রান কিন্তু উমেশ যাদবকে বোল্ড করে দেন মারকুস স্টোয়নিস। লুইসের ওই ক্যাচেই স্বস্তির জয় পায় লখনউ।

১৪ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিত করল লখনউ। ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় দল হিসেবে বিদায় কলকাতার।



সাতদিনের সেরা