kalerkantho

শনিবার । ২৫ জুন ২০২২ । ১১ আষাঢ় ১৪২৯ । ২৪ জিলকদ ১৪৪৩

মাজিয়াকে হারিয়ে শুভসূচনা বসুন্ধরা কিংসের

ক্রীড়া প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ২৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



মাজিয়াকে হারিয়ে শুভসূচনা বসুন্ধরা কিংসের

এএফসি কাপের গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে জয় তুলে নিয়েছে বসুন্ধরা কিংস। বুধবার কলকাতার যুবভারতীয় ক্রীড়াঙ্গনে মাজিয়া স্পোর্টসকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ চ্যাম্পিয়নরা। জয়সূচক একমাত্র গোলটি করেছেন নুহা মারং।

রোবিনহো, মিগেল, নুহাদের নিয়ে গড়া আক্রমণভাগ মাঠে নামায় কিংস।

বিজ্ঞাপন

প্রথমার্ধের পুরোটাই দাপট দেখায় অস্কার ব্রুজোনের দল। একের পর এক আক্রমণ করে মাজিয়াকে চেপে ধরে রোবিনহো-মিগেলরা। গোলও আদায় করে নেয় প্রথমার্ধেই। তবে দ্বিতীয়ার্ধে মাজিয়ার আক্রমণে খানিকটা চাপে পড়ে কিংস কিন্তু মালদ্বীপের ক্লাবটিকে দেয়নি কোনো সুযোগ। ফলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে বসুন্ধরা কিংস।

পঞ্চম মিনিটে প্রথম আক্রমণে উঠে কিংস। ইয়াসিন আরাফাতের ক্রসে নুহা মারংয়ের মাপা হেড মাজিয়ার হাইশাম হাসানের পায়ে লেগে বাইরে চলে যায়। ১১ মিনিটে হতাশ হতে হয় কিংসকে। এজ অফ দ্যা বক্স থেকে রবসন রোবিনহোর উঁচু করে নেওয়া বাঁকানো শট গোলকিপার কিরণের হাতে লাগার পরেও পোস্টে লেগে ফিরে আসে। ফিরতি বলে সুযোগ ছিল জালে জড়ানোর কিন্তু লক্ষ্যে রাখতে পারেননি ইব্রাহিম।  

৩৩ মিনিটে নুহা মারংয়ের গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। নিজেদের অর্ধ থেকে সোহেল রানার লম্বা ক্রস মাজিয়ার বক্সে পড়লে গোলকিপার কিরণ এগিয়ে আসে এতে ফাঁকা হয়ে যায় পোস্ট, দৌড়ে গিয়ে মাথা লাগান নুহা। ধীরে ধীরে বল গিয়ে জালে জড়ায়। উল্লাসে মাতে কিংস ডাগআউট। ৩৯ মিনিটে কিংসকে রক্ষা করেন জিকো। বক্সের ডান দিকের কোনাকুনি থেকে স্টেয়ার্টের নিচু করে নেওয়া গতির শট কোনোমতে কর্নারের বিনিময়ে বাইরে পাঠান আনিসুর রহমান জিকো।

দ্বিতীয়ার্ধে নিজেদের গুছিয়ে নেওয়ার চেষ্টা করে মাজিয়া।   কিংসের রক্ষণে হানা দিয়েছিল কয়েকবার। তবে পারেনি গোলের মুখ খুলতে। ৭০ মিনিটে নুহা মারং ও ইব্রাহিমকে তুলে সুমন রেজা ও মতিন মিয়াকে নামায় কিংস। ৭৭ মিনিটে সুমনের বাড়ানো বলে মিগেলের শট ঝাঁপিয়ে ফিরিয়ে দেন গোলকিপার কিরণ। ৮৫ মিনিটে দারুণ ভাবে বক্সে ঢুকে শট নিয়েছিলেন হামজা কিন্তু ঝাঁপিয়ে রক্ষা করেন জিকো। বাকি সময়ে আর ম্যাচে ফিরতে পারেনি মাজিয়া। দারুণ জয়ে টুর্নামেন্ট শুরু করলো বসুন্ধরা কিংস। আগামী ২১ মে একই ভেন্যুতে এটিকে মোহনবাগানের মুখোমুখি হবে কিংস।



সাতদিনের সেরা