kalerkantho

রবিবার । ১৪ আগস্ট ২০২২ । ৩০ শ্রাবণ ১৪২৯ । ১৫ মহররম ১৪৪৪

এএফসি কাপ

মোহনবাগানকে উড়িয়ে জয়ে শুরু কেরালার

ক্রীড়া প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ১৯:০৭ | পড়া যাবে ২ মিনিটে



মোহনবাগানকে উড়িয়ে জয়ে শুরু কেরালার

দারুণ জয়ে এএফসি কাপ মিশন শুরু করলো গোকুলাম কেরালা। আজ যুব ভারতীয় ক্রীড়াঙ্গনে ডি গ্রুপের প্রথম ম্যাচে এটিকে মোহনবাগানের বিপক্ষে ৪-২ গোলের জয় পেয়েছে তাঁরা। জোড়া গোল করেছেন লুকা মাচিন। একটি করে গোল করেছেন রাশিদ ও জিতিন।

বিজ্ঞাপন

মোহনবাগানের দুই গোল করেন প্রীতম কোটাল ও লিস্তন কোলাসো।  

প্রথমার্ধে বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে মোহনবাগান ফরোয়ার্ডরা। ১৮ মিনিটে রয় কৃষ্ণার নিচু শট দুরের পোস্টের ভেতরের দিকে লেগেও বল জালে জড়ায়নি। এগিয়ে যাওয়া হয়নি এটিকের। ২৮ মিনিটে সুযোগ নষ্ট করেন জনি কাউকো। বক্সের মুখ থেকে তার নেওয়া শট সরাসরি চলে যায় গোকুলামের গোলকিপারের হাতে। পোস্টের দুই পাশের যেকোনো একদিকে শট নিলেই পেতে পারতেন গোলের দেখা। ৩৯ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন স্প্যানিশ ডিফেন্ডার তিরি। তার বদলে নামেন ভারতীয় ডিফেন্ডার আশুতোষ।

দ্বিতীয়ার্ধে পাশার দান পালটে ঘুরে দাঁড়ায় কেরালা। আক্রমণের ধার বাড়িয়ে মোহনবাগানকে চেপে ধরে তাঁরা। যার শুরুটা হয় ৫০ মিনিটে। লুকা মাচিনের গোলে এগিয়ে যায় গোকুলাম কেরালা। ডান প্রান্ত থেকে তাহির জামানের কাটব্যাকে ছয় গজ বক্স থেকে বল জালে জড়ান স্লোভেনিয়ার এই ফরোয়ার্ড। দুই মিনিট বাদেই সমতায় ফেরে মোহনবাগান। লিস্তন কোলাসোর কর্নার গিয়ে পড়ে প্রীতম কোটালের পায়ে। গোলমুখে কোনোরকম ভুল করেননি ভারতীয় এই ডিফেন্ডার। ডান পায়ে বল জালে জড়িয়ে ম্যাচ জমিয়ে তোলে।

৫৭ মিনিটে রিশাদের গোলে আবারও এগিয়ে যায় গোকুলাম কেরালা। বক্সের বাম দিক থেকে জামাইকান ফরোয়ার্ড জারদাইন ফ্লেচারের বাড়ানো রিশাদ পাজায়ার শট গোলকিপার আমরিন্দর ঝাঁপালেও তার হাতে লেগে বল জালে জড়ায়। ৬৫ মিনিটে ব্যবধান ৩-১ করে ফেলে গোকুলাম। মোহনবাগানের ডিফেন্ডারদের কোনো রকম সুযোগ না দিয়ে গোল করেন লুকা মাচিন। ৮০ মিনিটে ফ্রিকিকে দুর্দান্ত গোলে ব্যবধান ৩-২ করে মোহনবাগান। ৮৯ মিনিটে বদলি নামা জিতিনের গোলে বড় জয় নিশ্চিত হয় কেরালার।

দিনের অন্য ম্যাচে একই মাঠে আজ রাত ৯টায় বাংলাদেশ চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস মাঠে নামবে মালদ্বীপের মাজিয়া স্পোর্টসের বিপক্ষে।



সাতদিনের সেরা