kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

এএফসি কাপে কিংস-মাজিয়া লড়াই আজ

ক্রীড়া প্রতিবেদক   

১৮ মে, ২০২২ ১২:৩৯ | পড়া যাবে ৩ মিনিটে



এএফসি কাপে কিংস-মাজিয়া লড়াই আজ

আজ রাত ৯টায় ভারতের কলকাতার যুবভারতীয় স্টেডিয়ামে এএফসি কাপের গ্রুপ পর্বে মুখোমুখি হবে বাংলাদেশের বসুন্ধরা কিংস ও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস। দ্বিতীয় বারের মত একে অপরের মুখোমুখি হতে যাচ্ছে দুই দল। প্রথম দেখায় গত আসরে ২-০ গোলে জয় পেয়েছিল বসুন্ধরা কিংস।  

এবার হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস দিয়েছেন দুই দলের দুই কোচ।

বিজ্ঞাপন

কাল সংবাদ সম্মেলনে এসে নিজেদের 'আন্ডার ডগ' হিসেবে আখ্যায়িত করেছেন অস্কার ব্রুজোন। আগেই নিজেদের ফেভারিট বলে চাপে পড়তে চান না তিনি। আর মাজিয়ার সার্বিয়ান কোচ মিউদ্রাগ জেসিচ বলেছেন, ভয়ডরহীন ফুটবল খেলবে তারা। প্রতিপক্ষ নিয়ে ভাবার সময় নেই। নিজেদের সেরাটা খেলাই তাদের মূল লক্ষ্য।

প্রথম ম্যাচের আগে যুবভারতীয় প্রাঙ্গণে তিনদিন অনুশীলন করেছে বসুন্ধরা কিংস। নিজেদের সেরা প্রস্তুতিটা নিয়েই আজ মাঠে নামছে তারা। প্রিমিয়ার লিগের শীর্ষ দল হিসেবে এএফসি কাপ খেলতে যাওয়া কিংস এ ম্যাচে ৪-১-৪-১ ফর্মেশনে পরিকল্পনা সাজাতে পারে। সেক্ষেত্রে নিজেদের রক্ষণ সামলে আক্রমণে উঠার প্রবণতা থাকবে কিংসের।

অস্কার ব্রুজোনের এই ফর্মেশনে গোলপোস্টের নিচে দায়িত্ব পালন করবেন আনিসুর রহমান জিকো। সেন্টারব্যাক পজিশনে খালেদ শাফির সঙ্গে বিশ্বনাথকে দেখা যেতে পারে। লেফটব্যাকে ইয়াসিন আরাফাত আর রাইটে তারিক কাজী। তাদের সামনে দেখা যেতে পারে মাশুক মিয়া জনিকে। আর মাঝ মাঠে রবসন রোবিনহো, মিগেল ফিগেইরা, ইব্রাহিম ও সোহেল রানাকে দেখা যাবে। একমাত্র স্ট্রাইকার হিসেবে থাকবেন নুহা মারং। তার বদলি হিসেবে এলিটা কিংসলেকে নামাতে পারেন ব্রুজোন। এছাড়া সুমন রেজা, মতিন মিয়াকেও কাজে লাগাতে পারেন এই স্প্যানিয়ার্ড। ভিসা জটিলতায় এখনো কলকাতায় যেতে না পারায় এই ম্যাচে থাকছেন না ধারে যোগ দেওয়া সুদি আব্দুল্লাহ ও চিনেদু ম্যাথিউ। পরের ম্যাচের আগেই তারা দলে যোগ দিবে বলে জানিয়েছে কিংস কর্তৃপক্ষ।

মাজিয়ার সার্বিয়ান কোচ মিউদ্রাগ জেসিচ কাউন্টার নির্ভর ম্যাচ খেলতে পছন্দ করেন। মালদ্বীপ লিগে একচেটিয়া আধিপত্য করে লিগ শিরোপার দ্বারপ্রান্তে থাকা দলটি কিংসকে আটকে দেওয়ার পরিকল্পনা সাজাচ্ছে। দলটির বড় তারকা সেন্ট ভিনসেন্টের ফরোয়ার্ড করনেলিয়াস স্টেয়ার্ট। এই ফরোয়ার্ডের দিকে তাকিয়ে আছে মাজিয়া। এছাড়া দলটির আরেক ভরসার নাম স্প্যানিশ মিডফিল্ডার টানা। সঙ্গে নেপালি গোলকিপার কিরণ চেমজং, মালদ্বীপ জাতীয় দলে খেলা আসাদুল্লাহ আব্দুল্লাহর মত ফুটবলার রয়েছে তাদের। তাই নিজেদের দিনে প্রতিপক্ষ হারানোর ক্ষমতা রাখে তারা।



সাতদিনের সেরা