kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

নিজে আউট হতে গিয়ে সতীর্থকে আউট করলেন অশ্বিন!

অনলাইন ডেস্ক   

১৬ মে, ২০২২ ১৮:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



নিজে আউট হতে গিয়ে সতীর্থকে আউট করলেন অশ্বিন!

আইপিএলের পঞ্চদশ আসরে রিটায়ার্ড আউট হয়ে আলোচনার জন্ম দিয়েছিলেন স্পিন অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন। রাজস্থান রয়্যালসের হয়ে খেলা এই অভিজ্ঞ ক্রিকেটার এবার স্বেচ্ছায় আউট হতে গিয়ে সতীর্থকেই আউট করে বসলেন! গতকাল রবিবার রাজস্থান রয়্যালস বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচে ঘটেছে এমন ঘটনা।  

রাজস্থান ইনিংসের ১৮তম ওভারে বোলার ছিলেন রবি বিষ্ণোই। অশ্বিনের খেলা একটি বল সরাসরি যায় লখনউ অধিনায়ক লোকেশ রাহুলের হাতে।

বিজ্ঞাপন

তবু অশ্বিন এবং নিশাম দ্রুত ১ রান নেওয়ার চেষ্টা করেন। রাহুল বলটি ধরে দ্রুত বিষ্ণোইকে দেন। বিষ্ণোই যে সময় বল উইকেটে লাগান সে সময় নিশাম পিচের অর্ধেকের বেশি অতিক্রম করে যান। অশ্বিনও ক্রিজ ছেড়ে এগিয়ে এসেছিলেন।  আউট হয়েছেন ভেবে তিনি ডাগ আউটের দিকে হাঁটা শুরু করেন।

অশ্বিন চেয়েছিলেন, মারকুটে নিশাম যাতে উইকেটে থাকতে পারেন। এতে বেশি রান উঠবে। কিন্তু ফিল্ড আম্পায়ার অশ্বিনকে থামিয়ে দিয়ে বলেন, 'তুমি নও, আউট হয়েছে নিশাম। ' কারণ অশ্বিন পিচের অর্ধেক অতিক্রম করেননি। এবং দুই ব্যাটারও সে সময় পরস্পরকে অতিক্রম করেননি। তাই বাধ্য হয়েই ১২ বলে ১৪ রান করা নিউজিল্যান্ডের অলরাউন্ডার প্যাভিলিয়নের দিকে হাঁটা দেন।  পরে অশ্বিন এবং ট্রেন্ট বোল্ট জুটি বেঁধে শেষ ১৪ বলে ২২ রান যোগ করেন। রাজস্থান ১৭৮ রান তুলে জয় পায় ২৪ রানের।



সাতদিনের সেরা