kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

সাকিব যখন বাঁহাতি লেগ স্পিনার! (ভিডিওসহ)

অনলাইন ডেস্ক   

১৬ মে, ২০২২ ১৬:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



সাকিব যখন বাঁহাতি লেগ স্পিনার! (ভিডিওসহ)

ছবি : মীর ফরিদ

বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে সবাই বাঁহাতি স্পিনার হিসেবেই জানে। তার অস্ত্রাগারে আরো আছে 'আর্মার'। যেটা ডানহাতি ব্যাটারদের ক্ষেত্রে সোজা ভেতরে ঢুকে বোকা বানিয়ে দেয়। ১৫ বছরের ক্যারিয়ারে এই অস্ত্রগুলো দিয়েই প্রতিপক্ষকে ঘায়েল করে আসছেন সাকিব।

বিজ্ঞাপন

সেই সাকিবকে আজ হঠাৎ বাঁহাতি লেগ স্পিন বা চায়নাম্যান বোলিং করতে দেখা গেল! এই কাণ্ড দেখে ব্যাটার দিনেশ চান্দিমাল হতবাক হয়ে যান।

চট্টগ্রাম টেস্টে শ্রীলঙ্কার প্রথম ইনিংসের তখন ১১১তম ওভার চলছে।  শ্রীলঙ্কার রান তখন ৪ উইকেটে ৩১৪। সাকিবের করা ওভারের পঞ্চম বলটি উইকেটে পড়ে অনেকটা বাঁক নিয়ে ভেতরে ঢুকে যায়! হতচকিত হয়ে পড়েন চান্দিমাল। কোনোক্রমে বলটি তিনি ডিফেন্ড করেন। এরপর কবজি ঘুরিয়ে বুঝিয়ে দেন, সাকিব যে লেগ স্পিন করেছেন সেটা তিনি বুঝতে পেরেছেন। সাকিবের মুখে তখন মুচকি হাসি। ইনিংসে ওই একটা বলই সাকিব লেগ স্পিন করেছেন।

গ্রিপে পার্থক্য না থাকলেও কবজির মোচড়ে এতটাই জোর দিয়েছেন যে, বল অফস্টাম্পের বাইরে পড়ে মিডল স্টাম্পে চলে যায়! পরের সেশনে দুটি উইকেট পেয়েছেন সাকিব। দুটিই অবশ্য নিজের স্টক বলে। ১১৭তম ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে ফিরিয়ে দিয়েছেন রমেশ মেন্ডিস (১) আর লাসিথ এম্বুলদুনিয়াকে (০)। লঙ্কানদের প্রথম ইনিংসে দুর্দান্ত বোলিং করা সাকিব ৩৯ ওভারে মাত্র ৬০ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। অতিথিদের ৩৯৭ রানে থামিয়ে প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ।



সাতদিনের সেরা