kalerkantho

মঙ্গলবার । ২৮ জুন ২০২২ । ১৪ আষাঢ় ১৪২৯ । ২৭ জিলকদ ১৪৪৩

সাকিব-নাঈমের ঘূর্ণিতে ৯ রানে ৪ উইকেট হারাল শ্রীলঙ্কা

অনলাইন ডেস্ক   

১৬ মে, ২০২২ ১৩:০৮ | পড়া যাবে ২ মিনিটে



সাকিব-নাঈমের ঘূর্ণিতে ৯ রানে ৪ উইকেট হারাল শ্রীলঙ্কা

ছবি : মীর ফরিদ

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনের শুরুটা দুর্দান্ত করেছিলেন গতকালের দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দিনেশ চান্দিমাল। বাংলাদেশের বোলারদের সাবলীলভাবে খেলে শ্রীলঙ্কাকে বড় সংগ্রহের দিকে নিয়ে যাচ্ছিলেন এই দুই অভিজ্ঞ ব্যাটার। তবে ৯ রানের ব্যবধানে চার লঙ্কান ব্যাটারকে সাজঘরে পাঠিয়ে ম্যাচে ফিরে এসেছে বাংলাদেশ।

লাঞ্চের আগে লঙ্কান শিবিরে জোড়া আঘাত হানেন নাঈম হাসান।

বিজ্ঞাপন

আর লাঞ্চের পরপর জোড়া উইকেট তুলে নেন সাকিব আল হাসান। ২৪তম ওভারের প্রথম বলে চান্দিমালকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলে ১৩৬ রানের জুটি ভাঙ্গেন নাঈম। ১৪৮ বলে ৩ ছক্কা ও ২ চারে ৬৬ রান করেন চান্দিমাল। ওই ওভারের পঞ্চম বলেই নাঈম বোল্ড করেন নিরোশান ডিকওয়ালাকে (৩)।

৬ উইকেটে ৩২৭ রান নিয়ে লাঞ্চে যায় লঙ্কানরা। বিরতির পর আক্রমণে এসে দ্বিতীয় ও তৃতীয় বলে দুই উইকেট তুলে নিয়ে হ্যাটট্রিকের সম্ভাবনা জাগিয়ে তুলেন সাকিব। রমেশ মেন্ডিস বোল্ড হন ১ রানে, আর এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন এমবুদেনিয়া। ৪ উইকেটে ৩১৯ থেকে ৮ উইকেটে ৩২৮- এ পরিণত হয় শ্রীলঙ্কার স্কোর।

প্রতিবেদন লেখার সময় সফরকারীদের স্কোর ৮ উইকেটে ৩৪০ রান। লঙ্কানদের ভরসার প্রতীক হয়ে ১৫৭ রান নিয়ে টিকে আছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। তাঁকে সঙ্গ দিচ্ছেন বিশ্ব ফরনান্দো।

বাংলাদেশের পক্ষে সবচেয়ে সফল বোলার নাঈমই। চারটি উইকেট শিকার করেছেন তিনি। সাকিবের শিকার তিন উইকেট।



সাতদিনের সেরা