kalerkantho

শনিবার ।  ২৮ মে ২০২২ । ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৬ শাওয়াল ১৪৪

জাতীয় দলের অধিনায়ক হতে যাচ্ছেন হার্দিক?

অনলাইন ডেস্ক   

১৪ মে, ২০২২ ২০:৫৬ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় দলের অধিনায়ক হতে যাচ্ছেন হার্দিক?

চলতি পঞ্চদশ আইপিএলে দারুণ নেতৃত্ব দিয়ে নতুন দল গুজরাট টাইটান্সকে পয়েন্ট টেবিলের এক নম্বরে রেখেছেন হার্দিক পান্ডিয়া। যিনি কিছুদিন আগেই জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন। সেই হার্দিকই আসন্ন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ঘরের মাঠে এবং আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ভারতের নেতৃত্ব দিতে পারেন! ভারতীয় গণমাধ্যমে এমনই গুঞ্জন চলছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, টানা দুই মাস আইপিএল খেলে ক্লান্ত থাকবেন ভারতের প্রথম সারির ক্রিকেটাররা।

বিজ্ঞাপন

ফলে অনেককেই বিশ্রাম দেওয়া হবে।  বিশ্রামের তালিকায় সবার আগে আছেন রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। বিরাট কোহলিকে যে বিরতিতে পাঠানো হবে সেটা আগেই ঠিক ছিল। এ ছাড়া ঋষভ পন্থ এবং যশপ্রীত বুমরাহও বিশ্রাম পেতে পারেন। প্রশ্ন হলো, তাহলে এই দুটি সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন কে?

জানা গেছে, অধিনায়ক হওয়ার দৌড়ে নাকি এগিয়ে আছেন হার্দিক পান্ডিয়া। গুজরাট টাইটান্সের অধিনায়ক হিসেবে তার পারফরম্যান্স মুগ্ধ করেছে নির্বাচকদের। ফলে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে তাকে অধিনায়ক বানিয়ে দেখা হতে পারে, জাতীয় দলের চাপ নিতে তিনি সক্ষম কি না। কারণ রোহিত শর্মারও বয়স হয়ে গেছে। নতুন অধিনায়ক নিয়ে এখন থেকেই ভাবছে ভারতের টিম ম্যানেজম্যান্ট।  আগামী ২২ মে দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা হতে পারে।

বিসিসিআইয়ের এক সূত্র পিটিআইকে বলেছে, 'ভারতের সব সিনিয়র ক্রিকেটারদের অন্তত সাড়ে তিন সপ্তাহের বিশ্রাম দরকার। রোহিত, কোহলি, লোকেশ, ঋষভ ও বুমরাহ সরাসরি পঞ্চম টেস্ট খেলতে ইংল্যান্ডে যাবে। ইংল্যান্ড সিরিজের আগে আমাদের সব গুরুত্বপূর্ণ ক্রিকেটারদের তরতাজা রাখা দরকার। নির্বাচকদের কাছে একাধিক বিকল্প আছে। শিখর ধাওয়ানও আছে।  কিন্তু গুজরাটের হয়ে হার্দিকের অসামান্য নেতৃত্ব কারো নজর এড়ায়নি। '



সাতদিনের সেরা